ফরিদপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান বোয়ালমারীতে, ১৯ ব্যবসায়ীকে জরিমানা - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Saturday, March 21, 2020

ফরিদপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান বোয়ালমারীতে, ১৯ ব্যবসায়ীকে জরিমানা


ফরিদপুর প্রতিনিধি : 

করোনা ভাইরাস আতংকে নিত্য প্রয়োজনীয় পণ্যসহ চালের মূল্য বৃদ্ধি করায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলা সদর ও ময়েনদিয়া বাজারে সাত চাল ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে মোট ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। শনিবার উপজেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ফরিদপুর যৌথভাবে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।


এদিকে গত শুক্রবার রাতে চরভদ্রসানের দুটি বাজারে অভিযান চালিয়ে ১২ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


বোয়ালমারীতে নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা  ঝোটন চন্দ বোয়ালমারী সদর বাজারে চাল ব্যবসায়ি বিকাশ এগ্রো ৫ হাজার, রমেশ সাধু এন্ড সন্স ৩ হাজার ও দুই খুচরা ব্যবসায়িকে ১ হাজার করে ২ হাজার টাকা জরিমানা করেন। 


অপরদিকে চাল বেশি দামে বিক্রয় করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ফরিদপুরের সহকারী পরিচালক সোহেল শেখ একই উপজেলার ময়েনদিয়া বাজারের পোদ্দার ট্রেডার্স ৫ হাজার, ল²ী নারায়ণ বাণিজ্য ভান্ডারকে ৩ হাজার ও ত্রিনাথ বাণিজ্য ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপজেলা স্যানিটারী পরিদর্শক ফরিদুল ইসলাম, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) বোয়ালমারী উপজেলা শাখার সভাপতি মুহাব্বত জান চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. নুরইসলাম উপস্থিত র্ছিলেন। 
ফরিদপুরের চরভদ্রাসনে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রীর দায়ে ১২ জন ব্যবসায়ীকে অর্থদন্ড করেছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকেল ৫ টা হতে রাত ৮ টা পর্যন্ত  সদর বাজার ও গাজীরটেক ইউনিয়নের চর হাজিগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা।


ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায় করোনা ভাইরাসের শংকাকে পুজি করে কিছু সংখ্যক ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে দেয়। এমন অভিযোগ পেয়ে দু’স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় দশজনকে ৫ শত টাকা করে ৫ হাজার ও দুইজনকে ১ হাজার করে ২ হাজার মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়। সদর বাজারের ৮ জন ও চর হাজিগঞ্জ বাজারের ৪ জন মোট ১২ জন ব্যাবসায় কে ভোক্তা অধিকার আইনে  এ অর্থদন্ড করা হয়।
এ সময় ব্যবসায়ীদের কোনক্রমেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি নাকরার নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত।


এদিকে জেলা প্রশাসকের কার্যালয সুত্রে জানা গেছে গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শনিবার দুপুর পর্যন্ত দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জেলায় মোট ৫৮টি আদালত পরিচালনা করে ৫৮জন ব্যবসায়ীকে ৪ লাখ ৫৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হযেছে। এর মধ্যে সদরে ৯, বোয়ালমারীতে ৪, নগরকান্দায় ১১, ভাঙ্গায় ১১, সদরপুরে ৯ এবং চরভদ্রাসনে ১৪টি।

No comments:

Post a Comment