নিখোঁজ সাংবাদিক কাজলকে ফিরে পাওয়ার দাবী সহ সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, March 20, 2020

নিখোঁজ সাংবাদিক কাজলকে ফিরে পাওয়ার দাবী সহ সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন



মেহের আমজাদ,মেহেরপুর:
নিখোঁজ ফটো সাংবাদিক এবং পক্ষকাল পত্রিকার সম্পাদক মেহেরপুরের সন্তান শফিকুল ইসলাম কাজলকে ফিরে পাওয়ার দাবী সহ বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর জেলা প্রতিনিধি মাহাবুবুল হক পোলেনের বাড়িতে হামলা এবং কুড়িগ্রাম বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে নির্যাতনকারীদের বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে মেহেরপুর জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে মেহেরপুরের সাংবাদিক ও নাগরিক সমাজ এর আয়োজনে ওই মানববন্ধন  অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, একটা গনতান্ত্রিক দেশে একটা মানুষ হাওয়া হয়ে যাবে এটা হতে পারে না। সাংবাদিক কাজল যদি কোনো অপরাধ করে থাকেন তবে আইনের আওতায় এনে তার শাস্তির ব্যবস্থা করুন। আবার অন্যায়ভাবে কাউকে ধরে নিয়ে যাওয়াটাও যুক্তিসংগত নয়। সাংবাদিকদের লক্ষ্যবস্তুতে পরিণত করা ও অন্যদের ভয়ভীতি প্রদর্শনের যে পরিস্থিতি বিরাজ করছে তার ইতি টানতে বাংলাদেশ সরকারের প্রতি আহŸান জানানো হয়। আমরা মনে করি বাংলাদেশের যে কোন সময়ের চেয়ে প্রশাসন অনেক দক্ষ প্রশাসন। তাই প্রশাসন কাজলকে আমাদের মাঝে ফিরিয়ে দিক।

মানববন্ধনে শফিকুল ইসলাম কাজলের বড় ভাই রফিকুল ইসলাম শামিম বলেন, আমার ভাই দিন আনে দিন খাই, তার কোন স্থাবর অস্থাবর সম্পদ নেই। এই সাংবাদিকতার কারণেই সে নিখোঁজ হয়েছে। মাননীয় প্রতিমন্ত্রী কাছেও আমাদের অনুরোধ আমার ভাইকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করবেন।

কাজলের ভাবী বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবী আমরা যেন আমার ভাইকে সুস্থ্য ভাবে ফিরে পাই। সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বোন মিলি কান্না জড়িত কন্ঠে বলেন, আমি আমার ভাইকে ফিরে পেতে চাই, যে কোন মূল্যে। কাজলের বড় ভায়ের মেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের আহবান জানিয়ে তার চাচাকে ফিরে পেতে চাই।

ইত্তেফাকের জেলা প্রতিনিধি মাহাবুব চান্দুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জিটিভি ও অবজারভার এর জেলা প্রতিনিধি রফিকুল আলম,কালের কন্ঠের জেলা প্রতিনিধি ও মেহেরপুর প্রতিদিনের সম্পাদক ইয়াদুল মোমিন, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মাহাবুবুল হক পোলেন, দিনকালের জেলা প্রতিনিধি হারুন অর রশিদ রবি,মানবকন্ঠ‘র জেলা প্রতিনিধি মুজাহিদ মুন্না,নাগরিক সমাজের পক্ষে শফিকুল ইসলাম কাজলের কাছের মানুষ আবু তালেব, সাংস্কৃতিক কর্মী মানিক হোসেন প্রমুখ। 

No comments: