২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন রাসিক মেয়র লিটন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, March 28, 2020

২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন রাসিক মেয়র লিটন


ওবায়দুল ইসলাম রবি রাজশাহী প্রতিনিধি:

করোনা ভাইরাসের কারণে আর্থিক সংকটে থাকা ২০ হাজার পরিবারকে চাল ও ডাল দেবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। প্রতি পরিবারকে ১০ কেজি চাল ও ৫০০ গ্রাম ডাল দেওয়া হবে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে এসব চাল-ডাল বিতরণ হবে। 

আজ শুক্রবার সন্ধ্যায় নগর ভবনের সিটি হলরুমে করোনা ভাইরাস বিস্তার রোধে এক জরুরি সভায় এসব তথ্য জানান মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এই জরুরি সভায় সভাপতিত্ব করেন মেয়র। সভায় মেয়র বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এই সংকটময় পরিস্থিতিতে নগরবাসীর পাশে আমরা সব সময় আছি। আর্থিক সংকটে অসহায় নি¤œ আয়ের মানুষের মাঝে আগামীকাল শনিবার থেকে চাল-ডাল বিতরণ করা হবে। 

সভায় মেয়র আরো বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বা করণীয় বিষয়ে সভা, ৩০টি ওয়ার্ডে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি গঠন, আপদকালীন খাদ্য সরবরাহ, ২০,০০০ মাস্ক তৈরি এবং অতিসত্ত¡র বিতরণ, নগরীর ২৭টি পয়েন্টে সেনিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা, ৩০০ জন স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ প্রদান, সচেতনতা লিফলেট বিতরণ, মাইকিং, কেবল নেটওয়ার্কে এবং ডিজিটাল ডিসপ্লে বোর্ডে প্রচার, মহানগরীর রাস্তা জীবাণুমুক্তকরণের কাজ চলমান, চিকিৎসকদের সুরক্ষায় চীন থেকে ৩০০ পিপিই ক্রয়, পরিচ্ছন্ন কর্মীদের জন্য নিরাপদ পোশাক, মাস্ক, হ্যান্ড গেøাবস্ সরবরাহ ও স্প্রে মেশিনে ক্রয় এবং ওয়ার্ড পর্যায়ে স্প্রে করা হচ্ছে। এসব কার্যক্রম অব্যহত থাকবে।

সভায় মঞ্চে উপবিষ্ট ছিলেন রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। সভায় নিরাপদ দূরুত্ব বজায় রেখে কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আরো উপস্থিত ছিলেন  মাননীয় মেয়রের একান্ত সচিব মোঃ আলমগীর কবির, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.এফএএম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমুখ। 

No comments: