বোয়ালমারীর বাকিয়ার হত্যার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Saturday, May 30, 2020

বোয়ালমারীর বাকিয়ার হত্যার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন



বোয়ালমারী প্রতিনিধি :  
ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত এলাকার বাকিয়ার হত্যার বিচারের দাবিতে পরিবারের সদস্যরা সংবাদ সম্মেলন ও এলাকাবাসী বিক্ষোভ করেছে।

খুন হয়ে যাওয়া বাকিয়ার শেখের নিজ বাড়িতে শনিবার দুপুরে তার পরিবার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করে। পরিবারের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মন্টু ফকির। 

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, ১৯ মে দুপুরে আমার ভাই বাকিয়ার শেখ রুপাপাত বাজার থেকে বাড়ি ফেরার পথে মোস্তাফ ফকিরের বাড়ির নিকট পৌছালে পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের হাবিবুর রহমান মোল্যার ছেলে নবকাম পল্লী কলেজের সহকারী অধ্যাপক মিজানুর রহমান মোল্যা, নিরুল মিয়া ও রুপাপাত ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য ইলিয়াস মোল্যার নেতৃত্বে প্রায় ৩০ জনের একটি সন্ত্রাসীদল তার উপর সশস্ত্র হামলা চালায়। ইলিয়াস মোল্যার হাতে থাকা দেশীয় অস্ত্র ভেলা দিয়ে বাকিয়ারের বুকে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় রবিউল শেখ, বক্কার শেখ, আইয়ুব আলীসহ অন্যরা তাদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাথাড়ি কোপাতে থাকে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এ সময় বাকিয়ারের বড়ভাই আতিয়ার শেখ ছোট ভাইকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও কুপিয়ে মারাত্মক আহত করে দুর্বৃত্তরা। বর্তমানে সে মুমুর্ষ অবস্থায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

এ সময় আমাদের নিরস্ত্র প্রতিবেশিরা বাকিয়ার ও আতিয়ারকে রক্ষায় এগিয়ে এলে সন্ত্রাসীরা তাদের উপরও হামলা চালায়। এতে প্রায় ১০ জন মারাত্মক আহত হয়। আমরা যখন আহতদের চিকিৎসায় ব্যস্ত ছিলাম, তখন সন্ত্রাসীগণ হত্যা মামলা থেকে বাঁচার জন্য নিজেদের বাড়িঘরের আসবাবপত্র ও দামী জিনিসপত্র সরিয়ে ফেলে পরিকল্পিতভাবে ভাংচুর ও অগ্নিসংযোগের নাটক সাজায়। পরবর্তীতে লুটপাটের ঘটনা ঘটেছে বলে প্রচার চালায়। 

তিনি সাংবাদিকদের মাধ্যমে সরকার ও প্রশাসনের নিকট জোর দাবি জানায়, সঠিক তদন্তপূর্বক প্রকৃত দোষীদের খুঁজে বের করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হোক। 

সংবাদ সম্মেলন শেষে এলাকাবাসী বাকিয়ার শেখের বাড়ির সামনে দাঁড়িয়ে হত্যাকারী মিজান ও ইলিয়াসের ফাঁসির দাবীতে শত শত নারী পুরুষ বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ করে। সে সঙ্গে বাকী পলাতক আসামিদের গ্রেপ্তারের দাবিও জানায় এলাকাবাসী।

সংবাদ সম্মেলন মৃত বাকিয়ার শেখের স্ত্রী নার্গিস বেগম কান্নাজড়িত কন্ঠে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমার স্বামীকে যারা হত্যা করে আমাকে বিধবা করেছে, সন্তানদের এতিম করেছে, তাদের ফাঁসি চাই। হত্যাকারীরা যাতে কোনভাবে আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে যেতে না পারে সে ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি। 

এ সময় বাকিয়ারের তিন মেয়ে সানজিদা, লামিয়া, সামিয়া আবেগাক্রান্ত হয়ে কান্নায় ভেঙ্গে পড়ে এবং হত্যাকারী প্রভাষক মিজানুর রহমান ও ইউপি সদস্য ইলিয়াস মোল্যা ফাঁসির দাবি জানায়।

No comments:

Post a Comment