ফরিদপুরে ভার্চুয়াল কোর্টের প্রথম মামলার শুনানিতে জামিন পেলেন আসামী - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, May 13, 2020

ফরিদপুরে ভার্চুয়াল কোর্টের প্রথম মামলার শুনানিতে জামিন পেলেন আসামী


ফরিদপুর প্রতিনিধি :
বুধবার থেকে ফরিদপুরে শুরু হয়েছে ভার্চুয়াল আদালত। ওই আদালতের প্রথম শুনানি শেষে এক আসামির জামিন মঞ্জুর করেন আদালত। দুপুর সোয়া ২টার দিকে জুম এ্যাপস-এর মাধ্যমে এ জামিন শুনানি অনুষ্ঠিত হয়।


ভার্চুয়াল আদালতে প্রথম যে মামলাটির শুনানি অনুষ্ঠিত হয় সেটি মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলা। এ মামলার আসামি ছিলেন মধুুখালী বাজার এলাকার বাসিন্দা রতন সিংহ রায় (৩৫)। গত ১৮ মার্চ তাকে চার’শ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করে মধুখালী থানার পুলিশ। ওইদিন পুলিশ বাদী হয়ে এ মামলাটি দায়ের করে মধুখালী থানায়।


বুধবার এ মামলার জামিন শুনানি অনুষ্ঠিত হয় ফরিদপুরের পাঁচ নম্বর আমলী আদালতে। ওই আদালতের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. ফারুক হোসাইন এ জামিন শুনানি গ্রহণ করেন। 


এতে আসামী পক্ষে জামিন আবেদন করেন অ্যাডভোকেট বিমল তুলশিয়ান আর রাষ্ট্রপক্ষে জামিন আবেদনের বিরোধিতা করেন কোর্টের উপ-পরিদর্শক (সিএসআই) সুকান্ত দত্ত।  শুনানি শেষে আদালত আসামীর জামিন মঞ্জুর করেন।


ঘটনার সত্যতা নিশ্চিত করে আসামি পক্ষের আইনজীবী বিমল তুলশিয়ান বলেন, বুধবারই প্রথম ফরিদপুরে ভাচুয়াল কোর্ট অনুষ্ঠিত হয়েছে। এ ভার্চুয়াল কোর্টের প্রথম মামলার শুনানিতেই জামিন পেয়েছেন রতন সিংহ রায়।


ভার্চুয়াল কোর্টের অভিজ্ঞতা বর্ণনা দিয়ে বিমল তুলশিয়ান বলেন, অনলাইনে সংশ্লিষ্ট বিচারিক হাকিমের মেইলে মামলার জামিন শুনানির আবেদন জানানো হয়। আদালত অনলাইনে শুনানির সময় নির্ধারন করে দেন দুপুর সোয়া দু’টো। শুনানি অনুষ্ঠিত হয় জুম এ্যাপসের মাধ্যমে। শুনানি শেষে আদালত মেসেজ দিয়ে জামিন হওয়ার বিষয়টি জানিয়ে দেন। পরে পুনরায় আদালতের মেইলে ওই আসামির জামিনের বেলবন্ড প্রেরণ করা হয়। আদালত সেটি (বেলবন্ড) অনুমোদন দিয়ে জেলা কারাগারের মেইলে পাঠিয়ে দিলে কারাগার থেকে মুক্তি পাবেন জামিনপ্রাপ্ত আসামি।

No comments: