ফরিদপুরে করোনায় মৃতের সৎকারে আবার জেলা পুলিশ - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Friday, June 26, 2020

ফরিদপুরে করোনায় মৃতের সৎকারে আবার জেলা পুলিশ


 

সঞ্জিব দাস, ফরিদপুর : 
ফরিদপুরের শহরতলির মুন্সি বাজার এলাকার প্রবীর সাহা(৬৫) নামে এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন গত ২৪ জুন বুধবার। এরপর তার সৎকারে তার ধর্মের বা পরিবারের কেউ এগিয়ে না আসলেও ঘটনা জানামাত্রই ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান এর নির্দেশে জেলা পুলিশ টিম ঘটনাস্থলে গিয়ে লাশ সৎকার শুরু করেন।

জানাযায় ফরিদপুরের মুন্সিবাজার এলাকার দেওড়া শ্মশানে প্রবীর সাহাকে চিতায় নেয়া তাকে কাঠ দিয়ে সাজিয়ে নিয়ম মেনে তার সৎকার করেন জেলা পুলিশের সদস্যদের নিয়ে রির্জাভ অফিসার উপপরিদর্শক মোঃ আনোয়ার হোসেন।  

এরআগে গত ৩১ মে একই ভাবে শহরের পুরাতন কালিবাড়ির সেবাইত কমলেশ চক্রবর্তী ভানু নামে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। মৃত্যুর পর শহরের অম্বিকাপুর শশ্মানে করোনায় মৃত ব্যক্তির লাশ দাহ করতে বাধা প্রদান করে এলাকাবাসী। পরে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশেদুল ইসলাম এর নেতৃত্বে পুলিশ সদস্যরা গিয়ে স্থানীয়দের অবরোধ সড়িয়ে লাশ সৎকার করতে ব্যবস্থা গ্রহন করেন নিজেরাই। যা জেলায় পুলিশের ভাবমূর্তি অন্য এক ধারায় নিয়ে গেছে বলে মনে করেন অনেকে। এছাড়াও জেলায় করোনায় মৃত যেকোন ব্যক্তির দাফনে জেলা পুলিশ দায়িত্ব পালন করছে একর পর এক।   

এ বিষয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশেদুল ইসলাম জানান, আমরা খবর পায় প্রবীর সাহা নামে এক ব্যক্তি করোনায় মৃত্যুবরন করেছে। এসময় এসপি স্যারের নির্দেশে পুলিশ সদস্যরা গিয়ে চিতা সাজানো থেকে শুরু করে হিন্দু নিয়মে যা যা করা দরকার তার সব কিছু করে তার সৎকার করা হয়। তিনি বলেন আমরা পুলিশ প্রশাসন থাকতে করোনায় মৃত কোন ব্যক্তির লাশ পড়ে থাকতে হবে না।  

ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বলেন, আমরা খবর পাই এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে তার লাশ সৎকারে কেউ এগিয়ে আসছেন না। সঙ্গে সঙ্গে আমাদের জেলা পুলিশের টিম গিয়ে লাশ সৎকার করে। তিনি বলেন আমাদের একটি টিম করেছি লাশ দাফন ও সৎকার করার জন্য। তারা যেখানেই করোনায় কেউ মারা যাচ্ছেন তাদের দাফন ও সৎকারে সব ধরনের ব্যবস্থা আমাদের পুলিশের সদস্যরা করছেন।

No comments:

Post a Comment