ফরিদপুর জেলা পুলিশের বেতনের টাকায় বন্যার্তদের খাদ্য সহায়তা দিচ্ছেন পুলিশ সুপার - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, July 27, 2020

ফরিদপুর জেলা পুলিশের বেতনের টাকায় বন্যার্তদের খাদ্য সহায়তা দিচ্ছেন পুলিশ সুপার

 

ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরের বানভাসী মানুষের অসহায়ত্বের কথা চিন্তা করে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বিপিএম। এর আগে করোনা সময়ে লকডাউন চলাকালে কর্মহীন ও অসহায় মানুষকে খাদ্য সামগ্রী দিয়ে ব্যাপক প্রশংসিত হয়েছেন সারাদেশে। দ্বিতীয় দফা বন্যায় ফরিদপুরের সাত উপজেলায় বিস্তৃর্ন এলাকা জুড়ে প্লাবিত। দুই লক্ষাধিক মানুষ পানিবন্দি, অনেকেই নিজের ঘর ছাড়া হয়ে বেড়িবাঁধ কিংবা সড়কে উচু স্থানে বা সরকারি আশ্রয় কেন্দ্রে উঠেছে। গত ২৪ ঘন্টায় পদ্মার পানি ৩ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১১৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। দূর্ভোগ বেড়েছে অসহায় বানভাসী মানুষের। 


আর এই সকল দূর্গত মানুষের পাশে ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে বন্যার্তদের দ্বারে গিয়ে খাদ্য সহায়তা পৌচ্ছে দিচ্ছে পুলিশ সদস্যরা গত কদিন ধরে। আর এই কাজে আর্থিক সহায়তা দিচ্ছে বাহিনীটির জেলার সকল সদস্যরা। তাদের বেতনের একটি অংশ দিয়ে মানবিক এ কাজ পরিচালিত হচ্ছে। পুলিশ সুপার আলিমুজ্জামানের এই উদ্যোগের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন পুলিশ লাইনের রিজার্ভ অফিসার মো. আনোয়ার হোসেন।


রবিবার পুলিশ সুপার নিজে সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা সদর উপজেলার দূর্গমচরাঞ্চল নর্থচ্যানেল ইউনিয়নে কবিরপুরচর, ৩৮ দাগ এলাকায় বানভাসিদের কাছে গিয়ে খাদ্য সামগ্রী তুলে দেন পুলিশ সুপার আলীমুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুজ্জামান, কোতয়ালী থানার ওসি মোরশেদ আলম প্রমুখ। এর আগে পুলিশ লাইনের রিজার্ভ অফিসার এস আই মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি দল সদর উপজেলার বন্যা কবলিত নর্থচ্যানেল, ডিক্রিরচর, আলিয়াবাদসহ বিভিন্ন এলাকায় পানিবন্দি ও বেড়িবাঁধে আশ্রয় নেওয়া পরিবারের মাঝে পৌছে দিয়েছেন খাদ্য সামগ্রী।


রিজার্ভ অফিসার এস আই মো. আনোয়ার হোসেন জানান, পুলিশ সুপারের নির্দেশে যে ভাবে করোনায় ঘরবন্দি মানুষের পাশে জেলা পুলিশ খাদ্য সামগ্রী নিয়ে হাজির হয়েছিল, এবার একই ভাবে বানভাসী মানুষের পাশে দাড়িয়েছি আমরা। কখনো হাটু পানিতে নেমে, কখনো নৌকায় আবার কখনো পায়ে হেটে বন্যা কবলিতদের কাছে গিয়ে তাদের হাতে এসপি স্যার তুলে দিচ্ছেন এই সহায়তার ব্যাগ।


তিনি আরো জানান, দুই ধরনের প্যাকেটে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। একটি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, আধা লিটার তেল, আধা কেজি লবন, সাবান অন্যান্য সামগ্রী এবং অন্য প্যাকেটে দুই কেজি চিড়া, ১ কেজি গুড়, স্যালাইন, ওষধ সহ শিশু খাদ্য রয়েছে।


ফরিদপুরের পুলিশ সুপার মো: আলিমুজ্জামান এ বিষয়ে বলেন, পুলিশ জনগনের বন্ধু, বিপদে আপদে যে পাশে থাকে সেই তো বন্ধু। বন্ধু হিসেবেই জনগনের জন্য সহযোগিতার হাতা বাড়িয়েছে পুলিশ। তিনি বলেন, জেলার সকল পুলিশ সদস্যেদের আর্থিক সহযোগিতা নিয়ে আমরা দূর্যোগকালিন সময়ে মানুষের পাশে থাকার চেষ্টা করছি। আমার জেলা পুলিশের সকল ভায়েরা স্বেচ্ছায় মানবিক এই কাজে এগিয়ে এসেছে, এ জন্য সকলের কাছে কৃতজ্ঞ। আমাদের এই কার্যক্রম যতোদিন দূর্যোগ চলবে ততোদিন অব্যাহত থাকবে।

No comments: