সন্তানকে কারামুক্ত করতে ৩৫ ফুট সুড়ঙ্গ খুঁড়লেন মা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, August 04, 2020

সন্তানকে কারামুক্ত করতে ৩৫ ফুট সুড়ঙ্গ খুঁড়লেন মা


সময় সংবাদ ডেস্ক//
খুনের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সন্তানকে কারামুক্ত করতে ৩৫ ফুট সুড়ঙ্গ খুঁড়ে বিস্ময়ের সৃষ্টি করেছেন ইউক্রেনের এক মা। তবে এত চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি কারোরই। পুলিশের হাতে ধরা পড়ার পর তিনিও এখন কারাগারে বন্দি।

সম্প্রতি দেশটির দক্ষিণাঞ্চলীয় জাপোরিজিয়া শহরে এই ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল।

সংবাদমাধ্যমটি জানায়, ছেলেকে মুক্ত করতে পরিকল্পনার অংশ হিসাবে ৫১ বছর বয়সী ওই মা প্রথমে কারাগারের কাছে একটি বাড়ি ভাড়া নেন। এরপর তিনি টানেল খনন করতে প্রয়োজনীয় সরঞ্জাম সংগ্রহ করেন।

মানুষের মনোযোগ এড়াতে তিনি রাতের আঁধারে খনন কাজ করতেন। অল্প সময়ে কঠোর পরিশ্রমের কল্যাণে তিনি ১০ ফুট টানেল খনন করতে সক্ষম হন। যার মাধ্যমে তিনি ছেলের কারাগারে প্রবেশের পথ সূচণা করেন। পরবর্তীতে তিনি কারাগারের দেয়ালের নিচ দিয়ে ৩৫ ফুট দীর্ঘ টানেল তৈরি করেন।

কেউ যেন তাকে চিনতে না পারে বা সবার থেকে নিজেকে সরিয়ে রাখতে দিনের বেলা তিনি ঘরেই থাকতেন। মূলত সূর্যাস্তের পর তিনি ঘর থেকে বের হতেন। নিজের স্কুটারে চেপে তিনি ঘটনাস্থলে পৌঁছাতেন এবং মাটি সরিয়ে নিতে একটি ছোট আকারের ট্রলি ব্যবহার করতেন। ধরা পড়ার আগে মাত্র তিন সপ্তাহে তিনি ৩ টন মাটি খনন করতে সক্ষম হন।

এদিকে বিষয়টি নিয়ে স্থানীয়রা মিশ্র প্রতিক্রিয়া দেখালেও অনেকে সন্তানের প্রতি তার ত্যাগ ও কঠোর পরিশ্রমের প্রংশসা করেছেন।


No comments: