মাগুরায় লকডাউন চলাকালে শহরের ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Tuesday, April 06, 2021

মাগুরায় লকডাউন চলাকালে শহরের ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল

 


মাগুরায় লকডাউন চলাকালে শহরের ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল করেছে । ০৫এপ্রিল ২০২১ সোমবার দুপুরে শহরের সৈয়দ আতর আলী রোডের বেবি প্লাজার সামনে বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী একত্রিত হয়ে বিক্ষোভ করে।

এ রোডে অনেক ক্ষুদ্র ব্যবসায়ীরা দোকানের এক ঝাপ খুলে ব্যবসা পরিচালনা করছিলো । এ সময় ভ্রাম্যমান আদালত এসে তা বন্ধ করে দেন।

এক পর্যায়ে ভ্রাম্যমান আদালতের এক কর্মকর্তার সাথে ব্যবসায়ীদের বাকবিতন্ডা হয় । ভ্রাম্যমান আদালত চলে গেলে মার্কেটের সকল ব্যবসায়ীরা একত্রিত হয়ে শহরে বিক্ষোভ মিছিল বের করে । তারা বিক্ষোভ মিছিল করে মেয়রের বাড়ির সামনে অবস্থান নিয়ে, সীমিত পরিসরে দোকানপাট খুলে দেওয়ার আহবান জানান ।


ব্যবসায়ীরা বলছেন,সরকার লকডাউন দিয়েছে আমরা মানবো । তবে দিনের মধ্যভাগে যদি ৩-৪ ঘন্টা আমাদের ব্যবসা পরিচালনা করতে দেয় তাহলে আমরা কিছুটা হলেও বাচঁবো । আমাদের প্রতিটি দোকানে তিন থেকে চারজন কর্মচারী কাজ করে, তাদের প্রতি মাসে বেতন দিতে হয় । এক সপ্তাহ লকডাউন থাকলে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান অনেক ক্ষতিগ্রস্ত হবে ।

এদিকে,লকডাউনে নিত্যপন্যের বাজার,ঔষধের দোকান ও খাবারের হোটেল খোলা রয়েছে । তবে শহরের অধিকাংশ দোকান, মার্কেট বন্ধ রয়েছে, ভ্যান,রিকসা,অটোরিকসা চলাচলে রয়েছে প্রশাসনের বিধিনিষেধ । ৫ এপ্রিল সোমবার সকাল থেকেই জেলা শহরের বিভিন্ন পয়েন্টে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন ভ্রাম্যমান কোর্ট পরিচালনা করতে ।


পাশাপাশি পুলিশ,ট্রাফিক ও স্কাউটের সদস্যরাও লকডাউনের পক্ষে কাজ করছে । দুপুরে শহরের ভায়না মোড়ে লকডাউন না মেনে যানবাহন পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমান আদালত অনেক যানবাহনকে জরিমানা করেছে ।

এছাড়া শ্রীপুর, মহম্মদপুর ও শালিখা উপজেলাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান কোর্ট পরিচালনা করতে দেখা গেছে ।


সময়/মাগুড়া

No comments:

Post a Comment