মিয়ানমারের পারিবারিক দ্বন্দ্বে উখিয়ায় রোহিঙ্গা খুন, আটক ২ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, January 21, 2022

মিয়ানমারের পারিবারিক দ্বন্দ্বে উখিয়ায় রোহিঙ্গা খুন, আটক ২

মিয়ানমারের পারিবারিক দ্বন্দ্বে উখিয়ায় রোহিঙ্গা খুন, আটক ২




নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারের উখিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মোহাম্মদ মনির ওরফে মৌলভী মনির নামে এক রোহিঙ্গা যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।  এ ঘটনায় আরও দুই রোহিঙ্গাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলীর ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।


নিহত মৌলভী মনির ৬ ক্যাম্পের মোহাম্মদ ইউনুসের ছেলে।  আটককৃতরা হলেন- একই ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ নূরের ছেলে নুর মোহাম্মদ ও মৃতুল হোসেনের ছেলে মো: ইয়াসিন।

‘এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ শিহাব কায়সার খান জানান, জামতলী ১৫ রোহিঙ্গা ক্যাম্পে মো.  কেফায়েতুল্লাহ ও মোহাম্মদ মনির ওরফে মৌলভী মনির মিয়ানমারের একই এলাকার বাসিন্দা।  মিয়ানমারে থাকার পর থেকেই তাদের মধ্যে পারিবারিক কলহ চলছিল।  বাংলাদেশে একই শিবিরে আশ্রয় নেওয়ায় দীর্ঘদিন ধরেই তাদের মধ্যে বিরোধ রয়েছে।


তিনি আরও জানান, বুধবার বিকেলে বাড়ির আঙিনা ঝাড়ু দেওয়া নিয়ে কেফায়েতুল্লাহর সঙ্গে মৌলভী মোহাম্মদের বড় ভাই পীর মোহাম্মদের ঝগড়া হয়।  ওই ঘটনার জের ধরে রাতে কেফায়েতুল্লাহসহ কয়েকজন মনিরের বাড়ির কাছে এসে তার সঙ্গে ধস্তাধস্তি করে।  একপর্যায়ে তারা মনিরের পেটে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে।  স্থানীয়রা ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়।  পরে আহত মনিরকে উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


  পুলিশ সুপার শিহাব কায়সার জানান, এ ঘটনায় জড়িত সন্দেহে রোহিঙ্গা ক্যাম্প থেকে দুজনকে আটক করা হয়েছে।  লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে রাখা হয়েছে।  ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মোঃসাইফুল্লাহ /সময় সংবাদ 

No comments: