দেশের উন্নয়নে ষড়যন্ত্রকারীদের রুখে দেওয়ার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, January 17, 2022

দেশের উন্নয়নে ষড়যন্ত্রকারীদের রুখে দেওয়ার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর

দেশের উন্নয়নে ষড়যন্ত্রকারীদের রুখে দেওয়ার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর
আগারগাঁওয়ে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ’ এলজিইডি’র উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম- ছবি: বাসস




নিজস্ব প্রতিবেদকঃ

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের রুখে দিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি ভবনে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ’ এলজিইডি’র উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।



 

তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ যখন সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে, তখন দেশ ও দেশের বাইরে ষড়যন্ত্র চলছে। দেশের উন্নয়নকে ব্যাহত, দেশের মানুষকে দরিদ্র্য ও ভিখারি করে রাখতেই এ ষড়যন্ত্র করা হচ্ছে।


তিনি বলেন, দেশ এগিয়ে যাক, দেশের মানুষ উন্নত জীবন নির্বাহ করুক, বিশ্ব দরবারে তারা মাথা উঁচু করে মর্যাদার আসনে আসীন হোক, এটা অনেকের সহ্য হয় না। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে। উন্নয়নের অগ্রযাত্রাকে যারা ব্যাহত করার চেষ্টা করছে তাদের রুখে দিতে হবে।


স্থানীয় সরকার মন্ত্রী জানান, অর্থনীতির সূচক এবং শিক্ষা ও স্বাস্থ্যসহ অন্যান্য সব সূচকে প্রতিবেশীসহ অনেক দেশের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘসময় ধরে ক্ষমতায় আছেন বলেই এটা সম্ভব হয়েছে।


২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ করতে সব ধরনের পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে এই দেশ স্বাধীন করেছেন তার সেই স্বপ্ন পূরণ হবেই। এজন্য জনপ্রতিনিধি, প্রকৌশলী, কৃষক শ্রমিক, দিনমজুর সবাই একসঙ্গে কাজ করতে হবে।


মন্ত্রী আরো বলেন, দেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হয়েছে। পদ্মাসেতু ও মেট্রোরেলসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এতে দেশের অর্থনীতির ব্যাপক পরিবর্তন আসবে। চলতি বছরের মধ্যে আমাদের গড় আয় তিন হাজার ডলার ছাড়িয়ে যাবে।


বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহ্বায়ক হাবিবুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ ও এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহম্মদ মুহসিন।

মোঃসাইফুল্লাহ/সময় সংবাদ

No comments: