ক্যানসার নিয়ে ১০ বছর বিনোদন দিয়েছেন ‘ভাদাইমা’, ছেলেকে বানিয়েছেন হাফেজ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, May 23, 2022

ক্যানসার নিয়ে ১০ বছর বিনোদন দিয়েছেন ‘ভাদাইমা’, ছেলেকে বানিয়েছেন হাফেজ

 

ক্যানসার নিয়ে ১০ বছর বিনোদন দিয়েছেন ‘ভাদাইমা’, ছেলেকে বানিয়েছেন হাফেজ

বিনোদন প্রতিবেদক 


নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান। পরিবার চলতো কৃষি কাজের ওপর ভিত্তি করেই। কিন্তু নিজ গুণে যোগ দেন সাংস্কৃতিক অঙ্গনে। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এমনকি দীর্ঘদিন কাজ করে গেছেন শারীরিক অসুস্থতা নিয়েও। অবশেষে ক্যানসারের কাছে হার মানলেন তিনি।


বলছিলাম কৌতুক অভিনেতা আহসান আলী ওরফে ভাদাইম্যার কথা। টাঙ্গাইল সদর উপজেলা দাইন্যা ইউনিয়নের ১নং ওয়ার্ডের রামপাল গ্রামের মৃত বাবর আলীর চার ছেলে ও তিন মেয়ের মধ্যে আহসান আলী ছিলেন পঞ্চম।


১০ বছর আগে ব্লাড ক্যানসার ধরা পড়ে, পানি জমেছিল লিভারেও। দেশের তো বটেই, চিকিৎসা নিতে ভারতেও গিয়েছিলেন।  প্রতিমাসেই রক্ত দিতে হতো শরীরে। রোববার সকালে হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে টাঙ্গাইল শহরের একটি বেসরকারি ক্লিনিকে নেয়া হয়। এরপর সেখানে থেকে আহসান আলীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান।


পরিবার সূত্রে জানা যায়,  ২০০০ সালের দিকে কৃষি কাজের পাশাপাশি যোগ দেন সাংস্কৃতিক অঙ্গনে। কৌতুক অভিনয়ে সাড়া ফেলেন পুরো টাঙ্গাইলে। পরে তা ছড়িয়ে পড়ে দেশের সর্বত্রই। বের করেন সহস্রাধিক ক্যাসেট। সবকটি ক্যাসেট ব্যাপক হিট হয়। সেই সময় থেকেই আহসান আলী নামের সঙ্গে যোগ ভাদাইম্যা। ডিজিটাল যুগে এসে ক্যাসেটের পরিবর্তে বছর তিনেক আগে খুলেন ইউটিউব চ্যানেল।


ব্যক্তি জীবনে আহসান আলী ভাদাইম্যা দুটি বিয়ে করেন। তাদের ঘরে তিন ছেলে ও দুই মেয়ে জন্ম নেয়। বড় ছেলে মোতালেব সৌদি আরব প্রবাসী। বর্তমানে সেখানেই অবস্থান করছেন। মেজ ছেলে মজিবর রহমান বাবার গড়ে তোলা ইউটিউব চ্যানেল চালান আর ছোট ছেলে হৃদয় হাসান কোরআনে হাফেজ হয়েছেন।


টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন বলেন, সদা হাস্যোজ্জ্বল, বিনয়ী ও ভালো মনের মানুষ ছিলেন আহসান আলী। কখনো কাউকে মন খারাপ করে দিতেন না। তার মৃত্যুতে তিনি গভীর শোক প্রকাশ করেন। তার পরিবারকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন। পরিশেষে তিনি বলেন মহান আল্লাহ তা-আলা যেন আহসান আলীকে জান্নাত দান করেন।


এদিকে আহসান আলী ভাদাইম্যার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শোকে স্তব্ধ হয়ে পুরো গ্রামের মানুষ। তার গ্রামের বাড়িতে ভিড় জমাতে শুরু করেন লোকজন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে ভক্তবৃন্দ। বিকেলের দিকে তার লাশ বাড়িতে এসে পৌঁছে। সেখানে সৃষ্টি হয় হৃদয় বিদারক দৃশ্যের। কান্নায় ভেঙে পড়েন স্ত্রী, সন্তান, আত্মীয়স্বজন, সহকর্মী ও ভক্তবৃন্দরা।







No comments: