ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন বোয়ালমারীর বুরহান | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, September 25, 2022

ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন বোয়ালমারীর বুরহান | সময় সংবাদ

ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন বোয়ালমারীর বুরহান | সময় সংবাদ


আলফাডাঙ্গা প্রতিনিধিঃ 

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা কমিটিতে পদ পেয়েছেন ফরিদপুরের বোয়ালমারী উপজেলার মেধাবী শিক্ষার্থী বুরহান উদ্দিন খান সৈকত।


শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আংশিক বর্ধিত কমিটি ঘোষণা করা হয়। এতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে বুরহান উদ্দিন খান সৈকতের নাম দেখা যায়।


এরআগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ও সার্জেন্ট জহুরুল হক হলের সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।


বুরহান উদ্দিন সৈকত বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের কদমী গ্রামের আব্দুর রাজ্জাক খান ও বিউটি বেগম দম্পতির জ্যেষ্ঠ সন্তান। ছোট বেলা থেকেই অদম্য মেধাবী ও সংগ্রামী ছিলেন তিনি। বুরহান ২০০৯ সালে এসএসসি ও ২০১১ সালে মানবিক বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় এ প্লাস অর্জন করেন। অতঃপর ভর্তি যুদ্ধে নিজের মেধাকে আরও এগিয়ে নিয়ে ভর্তি হন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র থাকাকালীন অবস্থায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত হন। অনার্স ও মাস্টার্সে থাকা অবস্থায় ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার কারণে কয়েকবার নির্যাতনের শিকার হন।


এক প্রতিক্রিয়ায় বুরহান উদ্দিন খান সৈকত বলেন, 'বড় পদ পাওয়া মানে হচ্ছে দায়িত্ব বেড়ে যাওয়া। আমি আমার দায়িত্ব নিষ্ঠাভরে পালন করবো। বিগত সময়ে হামলা-মামলার শিকার হয়েছি কিন্তু আন্দোলন থেকে সরে যায়নি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিটি আন্দোলন, সংগ্রামে নিজেকে অগ্রগামী রাখার চেষ্টা করবো।'




No comments: