ফরিদপুর চিনিকলে যন্ত্রাংশ চুরি ধরে ট্রাক চালকের মারপিটের শিকার মিলের নিরাপত্তা প্রহরী - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, December 01, 2022

ফরিদপুর চিনিকলে যন্ত্রাংশ চুরি ধরে ট্রাক চালকের মারপিটের শিকার মিলের নিরাপত্তা প্রহরী

 


ফরিদপুর প্রতিনিধি :  


ফরিদপুর চিনিকল হতে গোপনে ট্রাক্টরের মূল্যবান যন্ত্রাংশ নিয়ে যাওয়ার সময় ১নং গেটে প্রহরারত নিরাপত্তা প্রহরীর হাতে ধরা পড়ার পর উল্টো তাকে মারপিট করা হয়েছে। এ ঘটনায় তীব্র ক্ষোভ বিরাজ করছে।




জানা গেছে, গত মঙ্গলবার দিবাগত রাতে চিনিকল হতে চট্টগ্রামে রওনা হওয়া একটি ট্রাক গেট দিয়ে বের হওয়ার সময় কর্তব্যরত নিরাপত্তা প্রহরী-হাবিলদার আঃ রহমানের নির্দেশে গার্ড শাহাজাহান ট্রাকটি থামিয়ে তল্লাশি করেন। এসময় ট্রাকের টুলবক্সে টাক্টরে ব্যবহৃত একটি ফুুয়েল পাম্প পাওয়া যায়। এ ঘটনার পর বিষয়টি জানতে পেরে সিকিউরিটি অফিসার কে অবহিত করার পর তার মাধ্যমে ফরিদপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ খবিরউদ্দিন মোল্লা ওই ট্রাকচালক মোকলেস কে তাৎক্ষণিক সাময়িক বরখাস্ত করেন। এদিকে পরেরদিন সকালে চিনিকলের অন্যান্য ট্রাকচালক এ ঘটনার পর ট্রাক চালাতে অস্বীকৃতি জানালে ওই সাময়িক বরখাস্তাদেশ তুলে নেয়া হয়।





তবে নিরাপত্তা প্রহরী হাবিলদার আঃ রহমান অভিযোগ করেন, পরেরদিন বিষয়টি জানতে ব্যবস্থাপনা পরিচালক তাকে অফিসে ডেকে নেয়ার পর ওই ট্রাকচালক অকথ্য ভাষায় গালিগালাজ করে তাকে কয়েকটি চরথাপ্পড় মারেন। বিষয়টি তিনি ব্যবস্থাপনা পরিচালককে জানিয়েছেন।




এদিকে বিষয়টি জানাজানি হওয়ার পরে নিরাপত্তা প্রহরী সদস্যদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। তবে এব্যাপারে সংশ্লিষ্ট ট্রাকচালক সালফার আনতে চট্টগ্রামের পথে থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে তাকে একজন ভালো মানুষ দাবি করে চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আব্বাস আলী বলেন, আমাদের চিনিকলের সব পাস্প লাল রং করা। কিন্তু উদ্ধার হওয়া পাম্পটি রং করা ছিলোনা। এ ধরনের ফুয়েল পাম্প আমাদের চিনিকলে আমরা কখনো দেখিনি। আর ওই সিকিউরিটি গার্ড হাবিলদার আব্দুর রহমানকে মারতেও দেখেননি তিনি।




তবে মিলে কর্মরত অনেক শ্রমিক অভিযোগ করেন, দেশের ৬টি চিনিকল বন্ধ হওয়ার পর সেখানকার অনেক শ্রমিক ফরিদপুর সুগার মিলে এসে চাকরিতে জয়েন্ট করছে। চিনিকলের অনেক ট্রাক্টর, গাড়ি ও অন্যান্য যন্ত্রাংশ ও লোহার মালামাল দীর্ঘদিন অযত্নে পড়ে আছে। সংঘবদ্ধ চোরেরা এসবের যন্ত্রাংশ খুলে বিক্রি করছে। তারা এর সুষ্ঠ তদন্ত দাবি করেন।




এব্যাপারে ফরিদপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ খবিরউদ্দিন মোল্যা বলেন, ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। ওই ট্রাক থেকে ফুয়েল পাম্প উদ্ধারের পর সংশ্লিষ্ট চালককে সাময়িক বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে তিনি জানান, পরেরদিন সব চালকেরা ট্রাক চালাতে অস্বীকৃতি জানালে তিনি কাজ চালু রাখার স্বার্থে তার বহিস্কারের বিষয়টি তুলে নিয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করে দেন। তবে যেহেতু এ ঘটনায় তার শাস্তি কিংবা বিচারের এখতিয়ার রয়েছে তাই পুলিশকে জানাননি বলে জানান তিনি।

No comments: