ফরিদপুরের উন্নয়ন মেলায় নজর কেড়েছে সদর উপজেলা প্রশাসনের ব্যাতিক্রমধর্মী আয়োজন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, October 04, 2018

ফরিদপুরের উন্নয়ন মেলায় নজর কেড়েছে সদর উপজেলা প্রশাসনের ব্যাতিক্রমধর্মী আয়োজন


সঞ্জিব দাস, ফরিদপুর থেকে। 

উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ এই শ্লোগান ধারন করে ফরিদপুরে তিনব্যাপী শুরু হয়েছে  ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। আজ সকালে এর উদ্ধোধন করা হয়। 


ফরিদপুরের উন্নয়ন মেলায় বাড়তি নজর কেড়েছে ব্যাতিক্রমধর্মী আয়োজন নিয়ে সাজানো সদর উপজেলা প্রশাসনের গুচ্ছগ্রাম প্রকল্প ও আশ্রয়ন-২ প্রকল্পের সাজানো গোছানো টিনের বাড়ী দুটি। ফরিদপুর রাজেন্দ্র কলেজ মাঠে ১২০টি ষ্টলের মধ্যে মাঠে অবস্থিত এই বাড়ী দুটি যেন সব কিছু ছাপিয়ে অন্য রকম করে তুলেছে মেলার আয়োজনকে। এখানে “গৃহহীনের অধিকার শেখ হাসিনার অঙ্গীকার” ও “শেখ হাসিনার অবদান গৃহহীনের বাসস্থান” এ দুটি শ্লোগান ধারন করে দুটি বাড়ী মাথা উচু করে দাড়িয়ে আছে। এ যেন সদর উপজেলার চর এলাকায় অবস্থিত প্রকল্পের বাস্তব প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। 

এছাড়া সদর উপজেলা ভূমি অফিসের সেবার দেওয়ার ব্যবস্থা দেখে মনে হবে মানুষের দোড়গোড়ায় ভূমি অফিসের সেবা ছিলো উন্নয়ন মেলায় একটি অন্যরকম প্রয়াস। এখানে অতি সহজেই সাহায্যপ্রার্থী তার সেবা পাচ্ছিলেন। হেলাল নামে একজন জানান, আমি এখানে এসে অতি সহজে আমার জমির প্রয়োজনীয় তথ্য পেয়ে গেলাম। এটা হয়তো অফিসে গিয়েই পেতাম না। তার হাসিই প্রমান করে উন্নয়ন মেলায় ভূমি অফিসের সেবা মানুষের দৌড় গোড়াই নিয়ে যাওয়ার কাজের কাজটি করছেন সহকারী কমিশনার (ভূমি) পারভেজ মল্লিক।



এছাড়া ফরিদপুর এলজিইডি, গনপূর্ত বিভাগ, জেলা পুলিশ এর ষ্টল গুলো ছিলো চোখে দেখার মতো।  
ফরিদপুরের উন্নয়ন মেলায় ১২০টি স্টলে সরকারের উন্নয়নের বিভিন্ন কার্যক্রম তুলে ধরার পাশাপাশি জনগণকে বিভিন্ন ধরনের সরকারি সেবা প্রদান করা হচ্ছে। তিন দিনব্যাপী এই মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান শিক্ষার্থীদের মাঝে রচনা, চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতা, যাদু প্রদর্শনীসহ নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

মেলার শেষ দিন আলোচনা সভা, পুরুস্কার বিতরন, সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি। 

No comments: