ফরিদপুরে নারীকে হত্যার দায়ে এক ব্যাক্তির মৃত্যুদন্ড - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Tuesday, February 19, 2019

ফরিদপুরে নারীকে হত্যার দায়ে এক ব্যাক্তির মৃত্যুদন্ড


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুওে এক নারীকে হত্যার দায়ে এক ব্যাক্তিকে মৃত্যুদন্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের জজ মো. হেলালউদ্দিন। মঙ্গলবার বিকেল ৪টার দিকে তিনি এ আদেশ দেন।
 
মৃত্যুদন্ড প্রাপ্ত ওই আসামির নাম মোশা কাজী (৪০)। তিনি ফরিদপুরের সদরপুর উপজেলার চর চাঁদপুর কাজী ডাঙ্গি গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনিসহ এ হত্যা মামলার সকল আসামি আদালতে হাজির ছিলেন।
 
আদালত সুত্রে জানাযায়, ২০১৪ সালের ১২ মে সকাল ৬টার দিকে বাড়ির সীমানায় মাটি কাটাকে কেন্দ্র কওে সংঘর্ষে সদরপুর থানার ভাষাণচর ইউনিয়নের চর চাঁদপুর কাজী ডাঙ্গি গ্রামের শেখ আলী আকবরের স্ত্রী সাফিয়া খাতুন ওরফে সাবিয়াকে প্রতিবেশী মোশা কাজীসহ আসামিরা কোদাল ও লাঠি দিয়ে মাথায় আঘাত করলে তিনি (সাফিয়া) গুরুতর আহত হন। তাকে প্রথমে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পওে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়। ১৩ মে সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাফিয়া খাতুন।
 
এঘটনায় নিহত সাফিয়ার দেবর মো. শেখ আলীউদ্দিন বাদী হয়ে ১৩ মে রাতে সদরপুর থানায় মোশা কাজীসহ নয়জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
 
এই মামলায় রাষ্ট্র পক্ষের কৌশলী (পিপি)দুলাল চন্দ্র সরকার জানান, আদালতে মোশা কাজীর বিরুদ্ধে ৩০২ ধারায় আনা অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদন্ড এবং ৫ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন আদালত। অপরদিকে এ হত্যা মামলার বাকি আট আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেখসুর খালাস প্রদান করেছেন আদালত।


No comments:

Post a Comment