নানা আয়োজনে ফরিদপুরে ভাষা শহীদদের স্মরণ - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Thursday, February 21, 2019

নানা আয়োজনে ফরিদপুরে ভাষা শহীদদের স্মরণ


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরে নানা আয়োজন ও যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে মহান ২১শে ফেব্রুয়ারী পালিত হয়েছে। ফরিদপুরবাসী স্মরণ করলো সেইসব ভাষা শহীদদের। রাত থেকেই ফুলে ফুলে ভরে উঠে জেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ। জেলা শহরের মতো অন্য নয় উপজেলাতেও নানা কর্মসূচির মধ্য দিয়ে ভাষাশহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে।
 
ফরিদপুরের এনডিসি হাসান হাফিজুর রহমান জানান, ভাষা শহীদদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ, প্রভাত ফেরি, আলোচনা সভা, চিত্রাঙ্কন, স্বেচ্ছায় রক্তদান আর গানের মধ্য দিয়ে আমরা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করছি।
 
তিনি বলেন, এ উপলক্ষে বুধবার দিবাগত রাত ১২টা এক মিনিেেটর সময় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষ শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, ফরিদপুর প্রেসক্লাব, বিএনপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাসহ রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনগুলো।
 
 বৃহস্পতিবার সকালে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি প্রভাত ফেরী বের করা হয়। যা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়র প্রদক্ষিন করে ফরিদপুর রাজেন্দ্র কলেজে অবস্থিত শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরপর সেখানে বিভিন্ন সামজিক সংগঠনের পক্ষ থেকে ফরিদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়।

No comments:

Post a Comment