ফরিদপুরে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো আটশ মিটার দৈর্ঘ্যরে মাটির রাস্তা - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Saturday, March 16, 2019

ফরিদপুরে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো আটশ মিটার দৈর্ঘ্যরে মাটির রাস্তা


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো আটশ মিটার দৈর্ঘ্যরে মাটির একটি রাস্তা। ফরিদপুরের ‘জাগ্রত বিবেক’ নামে একটি স্বেচ্ছাশ্রমী সংগঠন এ মাটির রাস্তাটি নির্মাণ করেছে।
 
শনিবার সকালে ফরিদপুর পৌরসভা দুই নম্বর ওয়ার্ডের বর্ধিত অংশের বাহিরদিয়া পালপাড়া এলাকায় অবস্থিত ওই রাস্তাটি উদ্বোধন করেন স্থানীয় চারজন মুক্তিযোদ্ধা।
 
স্থানীয় প্রবীণ শিক্ষক বিভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, আব্দুর রহমান মোল্লা, এনামুল হক দেওয়ান তুর্কি, মো. লুৎফর রহমান, অধ্যক্ষ আব্দুল্লাহ আল-মামুন, জাগ্রত বিবেক এর প্রধান সমন্বয়কারী মো. কুদ্দুসুর রহমান প্রমুখ।
 
বক্তারা বলেন, একতাই শক্তি। একতাবদ্ধ হয়ে  আমরা স্বেচ্ছাশ্রমে স্থানীয় অনেক বড় বড় সমস্যার সমাধান করতে পারি। সম্মিলিত প্রচেষ্টা ও শ্রমের বিনিময়ে আজ এই রাস্তা নির্মাণ করা সম্ভব হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।
 
এদিকে এ মাটির রাস্তা নির্মিত হওয়ায় যাতায়াত অনেক সহজ হলো জানিয়ে পালপাড়ার বাসিন্দারা খুব খুশি। পালপাড়ার প্রবীণ বাসিন্দা জীবন পাল জানান, আগে আমরা মাটির তৈরি সামগ্রী নিয়ে অনেক পথ ঘুরে শহরে যেতে নানা রকম ভোগান্তির শিকার হতাম। কিন্তু রাস্তা নির্মিত হওয়ায় এখন আর এ সমস্যা থাকবে না।
 
একই পাড়ার বাসিন্দা ডালিম রানী পাল জানান, আগে আমাদের শিশুদের পানি-কাদা মাড়িয়ে স্কুলে যেতে হত। জাগ্রত বিবেক এর সদস্যরা মানবিক দিক বিবেচনা করে স্বেচ্ছাশ্রমে  রাস্তাটি নির্মাণ করে আমাদের চলাচল সহজ করে দিয়েছে।
 
উল্লেখ্য, গত তিন মাস প্রতি সপ্তাহে চার দিন করে জাগ্রত বিবেক এর ৩৫ জন সদস্য কুমার নদে পাড়ে স্বেচ্ছাশ্রম দিয়ে আটশ’ মিটার দৈর্ঘ্য ও আট ফুট প্রস্থের এ রাস্তাটি নির্মাণ করায় বাহিরদিয়া পালপাড়া দেড় শতাধিক পরিবারের চলাচল সহজ হলো।

No comments:

Post a Comment