ফরিদপুরে বাল্যবিয়ে ও মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Sunday, March 31, 2019

ফরিদপুরে বাল্যবিয়ে ও মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত


ফরিদপুর প্রতিনিধি :
“তারুন্য হোক মাদকমুক্ত, নেশা হোক বই পড়া” “বাল্যবিবাহ বন্ধ হবে, দেশ অনেক এগিয়ে যাবে” এই শ্লোগানগুলো ধারন করে ফরিদপুরে অনুষ্ঠিত হলো তরুণ সমাজকে সচেতন করতে মাদক ও বাল্যবিয়ে বিরোধী সমাবেশ।
 
রবিবার বিকেলে ড্রিম বাংলাদেশ ফাউন্ডেশন (ডি বি এফ) আয়োজনে জেলা সদরের শোভারামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শোভারামপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাফর আহমেদ খানের সভাপতিত্বে প্রোগ্রামে উপস্থিত ছিলেন ড্রীম বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি রাখিল খন্দকার নিশান, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার এডভাইজার রেহানা আক্তার,  ফরিদপুর প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক হাসানুজ্জামান,  স্কুলের সহকারী প্রধান শিক্ষক বাবু কানাই লাল দাশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফরিদপুর জেলার ইন্সপেক্টর বেলায়েত হোসেন, খোলা কাগজের স্টাফ রিপোর্টার ছাইফুল ইসলাম মাছুম, ফরিদপুর ইয়েস গ্রæপের দলনেতা সুমন হোসেন প্রমুখ। এছাড়াও এ আয়েজনে সংবাদকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ স্থানীয় সুশীল সমাজের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য সারাদেশে মাদকবিরোধী গণসচেতনতা বাড়াতে কাজ করছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহযোগিতায় ড্রিম বাংলাদেশ ফাউন্ডেশন (ডি বি এফ)।
 
এ ব্যাপারে ড্রিম বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রাখিল খন্দকার নিশান জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও ড্রিম বাংলাদেশ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ আয়োজন করা হয়েছে। আয়োজনে বাল্যবিয়ে ও মাদকবিরোধী আলোচনা, কুইজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অন্যান্য নানান ইভেন্ট অনুষ্ঠিত হয়। এছাড়া আয়োজনে মাদকবিরোধী গণস্বাক্ষর কর্মসূচি ও লিফলেট বিতরণ ছাড়াও তরুণদের জন্য কিছু শিক্ষামূলক অংশগ্রহণ রাখা ছিলো।
 
আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে প্রিন্ট পার্টনার দৈনিক খোলা কাগজ ও অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ। এছাড়া একাডেমিক পার্টনার স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ।

No comments:

Post a Comment