ফরিদপুরের সালথায় জমি ফিরে পেতে ক্ষতিগ্রস্থ পরিবারের মানববন্ধন - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Saturday, May 18, 2019

ফরিদপুরের সালথায় জমি ফিরে পেতে ক্ষতিগ্রস্থ পরিবারের মানববন্ধন


ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুরের সালথায় মালিকানা জমি ফিরে পেতে ক্ষতিগ্রস্থ পরিবার মানববন্ধন করেছে। শনিবার সকাল ১১ টায় উপজেলার আটঘর ইউনিয়নের গৌড়দিয়া গ্রামে নির্মাণাধীন গুচ্ছগ্রামের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
জানা গেছে, উপজেলার আটঘর ইউনিয়নের ৩০ নং গৌড়দিয়া মৌজার এসএ ৫৬৩ নং ক্ষতিয়ানের ৬১৮ নং দাগের ২৬ শতক জমির উপর ভূমি মন্ত্রণালয়ের অর্থায়নে সিপিজিআর প্রকল্পের অধীনে গুচ্ছগ্রাম নির্মাণ করছে। জমি ফিরে পেতে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য ও এলাকাবাসী উক্ত ফসলি জমির উপর মানববন্ধন করে।
 
এ মানববন্ধনে জমির মালিকানা দাবী করে তারা বলেন, আরএস ও এসএ রেকর্ড অনুযায়ী পৈতৃক সুত্রে আমরা এই জমির ভোগদখল করে আসিতেছি। বর্তমান বিএস খতিয়ানে ভূলবশত আমাদের নাম কর্তন হয়েছে, যাহা সংশোধণ কল্পে মুনসেফ আদালতে একটি অভিযোগ করেছি। এমতবস্থায় উক্ত দাগের জমির সরকার কর্তৃক গুচ্ছ গ্রামের কাজ শুরু করেছে। যা আমাদের উপর জুলুম করা হচ্ছে। তারা সরকারের নিকট গুচ্ছগ্রামের কাজ বন্ধ করে জমি ফিরে দেওয়ার দাবী জানান।
 
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলাম বলেন, সরকারী জায়গার উপর গুচ্ছগ্রাম নির্মাণ করা হচ্ছে। জমির মালিকানা দাবী করে কেউ আমাদের কাছে আসেননি।

No comments:

Post a Comment