ফরিদপুরের সংরক্ষিত আসনের এমপি রুশেমা ইমাম আর নেই - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, July 10, 2019

ফরিদপুরের সংরক্ষিত আসনের এমপি রুশেমা ইমাম আর নেই



ফরিদপুর প্রতিনিধি :
বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য রুশেমা ইমাম(৮৫) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১১টা ৩৫ মিনিটের সময় ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে বুকে ব্যাথা নিয়ে রাত ১০টার দিকে নিজ বাড়ী থেকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে এনে ভর্তি করেন তার পরিবারের সদস্যরা। 
তার দুই পুত্র সাইফুল আহাদ ওরফে সেলিম, আসাদুল আহাদ ও একমাত্র মেয়ে কানাডা প্রবাসী ফারজানা আহমেদ উর্মি ইমাম সহ নিকটজন ও বহু গুণগ্রাহী রেখে যান তিনি।
ব্যক্তিজীবনে তিনি ফরিদপুরের ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। তাঁর ডাক নাম ছিলো হাসি।
রুশেমা ইমামের স্বামী ইমামউদ্দিন আহমেদ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন সফলতার নাথে নেতৃত্ব দেন। তিনি একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি ২০০৬ সালে ফরিদপুরে এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ওই বছর ১২ ফেব্রæয়ারি ঢাকায় মৃত্যুবরণ করেন।
গত ৮ ফেব্রæয়ারী ফরিদপুর জেলার সংরক্ষিত আসনের এমপি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রুশেমা ইমাম তাকে মনোনীত করেন। এরপর তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছিলেন।
মরহুমার লাশ এখন ফরিদপুর শহরের ডায়বেটিক হাসপাতালের হিম ঘড়ে রয়েছে। তার লাশ আজ বিকেল ৪টায় সর্ব সাধারনের জন্য তার বাড়ীর সামনে রাখা হবে। এরপর বাদ আছর ফরিদপুর পুলিশ লাইনস মাঠে জানাজা শেষে কমলাপুর পারিবারিক গোরস্থানে দাফনের কথা রয়েছে।

এদিকে তার বাসায় সকালেই সমোবেদনা জানাতে উপস্থিত হন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারসহ আওয়ামীলীগ ও এর সহযোগি সংগঠনের নেতাকমর্িরা। 

No comments: