ফরিদপুরে ডেঙ্গু পরিস্থিতির মারাত্মক অবনতি, আরও ৬৩ জন হাসপাতালে ভর্তি হলেন - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Tuesday, August 06, 2019

ফরিদপুরে ডেঙ্গু পরিস্থিতির মারাত্মক অবনতি, আরও ৬৩ জন হাসপাতালে ভর্তি হলেন


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরে ডেঙ্গু জ্বরের পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটেছে। গত ২৪ ঘন্টায় আরও ৬৩ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে এ পর্যন্ত চিকিৎসা নিয়েছেন ৩২৩জন রোগী। মঙ্গলবার চিকিৎসাধীন  রয়েছেন ১৯৮জন বিভিন্ন হাসপাতালে।


ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬৩জন ভর্তি হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক রোগী ভর্তি হয়েছেন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৩৯ জন। জেনারেল হাসপাতাল, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপেক্স এবং আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  তিনজন করে মোট নয় জন, বেসরকারি প্রতিষ্ঠান ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালে ভর্তি হয়েছেন ৮জন এবং আরোগ্য সদন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৭জন।

ফরিদপুরের সিভিল সার্জন এনামুল হক জানান, গত ২০ জুলাই থেকে মঙ্গলবার পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত মোট ৩২৩জন ভর্তি হয়েছিলেন। এখন ভর্তি আছেন ১৯৮জন। এর মধ্যে ফরিদপুর মেডিকেলে ১৫২জন, জেনারেল হাসপাতালে ৯জন, বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন, আলফাডঙ্গা উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন, ডায়াবেটিক হাসপাতালে ২২জন, আরোগ্য সদনে ১১জন এবং ইসলামী ব্যাংক হাসপাতালে একজন। এছাড়া মঙ্গলবার পর্যন্ত ১০১ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। ২৩জনকে ঢাকায় স্থনান্তর করা হয়েছে এবং মারা গেছেন একজন।

No comments:

Post a Comment