ক্যাসিনো ব্যবসা ছেড়ে হাইব্রিড টমেটো চাষ করুন: কৃষিমন্ত্রী - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, October 04, 2019

ক্যাসিনো ব্যবসা ছেড়ে হাইব্রিড টমেটো চাষ করুন: কৃষিমন্ত্রী

সময় সংবাদ ডেস্ক//
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. আবদুর রাজ্জাক বলেছেন, দূর্বৃত্ত যেই হননা কেন, তাকে ছাড় দেয়া হবেনা। তিনি এ সময় ক্যাসিনো ব্যবসাসহ সকল প্রকার অবৈধ ব্যবসা পরিচালনাকারীদের অবৈধ ব্যবসা ছেড়ে গ্রামের ক্ষেতে টমেটো চাষের মত লাভজনক পেশায় নিয়োজিত হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, উচ্চ ফলনশীল জাত উদ্ভাবনের মাধ্যমে পেঁয়াজ উৎপাদনে আগামীতে স্বয়ংসম্পূর্ণ হবে দেশ। 

মন্ত্রী বৃহস্পতিবার(৩ অক্টোবর) দুপুরে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার নগরঘাটা উচ্চবিদ্যালয় মাঠে গ্রীস্মকালীন হাইব্রিড টমেটোর উপর মাঠ দিবসে উপস্থিত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন। 

সাংবাদিকদের অন্যান্য প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামীতে দলীয় কমিটি গুলোতে অনুপ্রবেশকারিদের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে। তিনি আরো বলেন, আগামি বছর প্রান্তিক পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করে ন্যায্য মুল্য নিশ্চিত করা হবে। এর আগে কৃষিমন্ত্রী নগরঘাটা মাঠে উচ্চফলনশীল টমেটো ক্ষেত পরিদর্শন করেন। 

কৃষিমন্ত্রাণালয়ের সচিব নাসিরুজ্জামানের সভাপতিত্বে ওই মাঠ দিবসে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) আসনের সাংসদ এড. মোস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২(সদর) আসনের সাংসদ মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারন সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

No comments: