সালথায় পিঁয়াজের বাজার মনিটরিং করেন যুগ্ম সচিব - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, October 03, 2019

সালথায় পিঁয়াজের বাজার মনিটরিং করেন যুগ্ম সচিব



আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:
ফরিদপুরের সালথায় পিঁয়াজের বাজার মনিটরিং করেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ.এইচ.এম সফিকুজ্জামান। হঠাৎ করে পিঁয়াজের মূল্য বৃদ্ধি পাওয়ায় বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা সদর বাজারে মনিটরিং করেন তিনি। সদর বাজারের বিভিন্ন পিঁয়াজের আড়ৎ পরিদর্শণ করেন। এসময় তিনি বলেন কোন প্রকার পিঁয়াজ মজুত করা যাবে না। তাহলে আপনাদের আইনের আওতায় আনা হবে।


পিঁয়াজের বাজার মনিটরিংয়ের সময় পিঁয়াজ বিক্রি করতে আসা চাষীরা যুগ্ম সচিবকে বলেন, আমরা যখন পিঁয়াজের মূল্যে প্রতিমন ৩শ’ থেকে ৫শ টাকা পেয়েছি, তখন সরকার আমাদের জন্য কিছুই করেননি। একমন পিঁয়াজ চাষ করতে আমাদের খরচ হয় ১১শ’ থেকে ১২শ টাকা। সারা বছর পিঁয়াজের মূল্যে প্রতিমন ১৫শ’ টাকা থাকলে চাষীদের পক্ষে ভাল হয়। এসময় যুগ্ম সচিব পিঁয়াজ চাষীদের আশ^স্ত করে বলেন, আপনাদের বিষয়টি সরকারের সাথে আলোচনা করবো।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বার, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা সহকারী পরিচালক সোহেল শেখ, কৃষি অফিসার মোহাম্মাদ বিন ইয়ামিন, সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক-উজ্জামান ফকির মিয়া প্রমূখ।

No comments: