টাঙ্গাইলে ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দিল পরিবহন শ্রমিকরা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, November 18, 2019

টাঙ্গাইলে ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দিল পরিবহন শ্রমিকরা


জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল//
টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে কোনো ধরনের ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা।

সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে ভূঞাপুর থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলরত সর্বপ্রকার যানবাহন চালানো বন্ধ রাখেন তারা। এর ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

জানা যায়, ১ নভেম্বর থেকে নতুন সড়ক আইন কার্যকর হওয়ার কথা থাকলেও দুই সপ্তাহ ধরে আইন পালনে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে কর্তৃপক্ষ। এর ফলে দুই সপ্তাহ শিথিল ছিল নতুন আইনের কার্যকারিতা। সোমবার থেকে আইন কার্যকর হতে পারে এমন আশঙ্কায় যানবাহন চলাচল বন্ধ রাখেন পরিবহন শ্রমিকরা।

পরিবহন শ্রমিকরা জানান, নতুন সড়ক আইনের অনেকগুলো বিষয় সংশোধন না করলে পরিবহন সেক্টরে কাজ করবেন না তারা। বিশাল অংকের জরিমানা, শান্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় নিয়ে গাড়ি চালাবেন না শ্রমিকরা। আপত্তিকর বিষয়গুলো দ্রæত সংশোধনের দাবি জানান তারা।

পরিবহন ধর্মঘটে ভোগান্তির শিকার যাত্রীরা জানান, যাত্রীদের জিম্মি করে অঘোষিতভাবে ধর্মঘট ডাকা উচিত নয়। আগে থেকে ঘোষণা দিলে বিকল্প ব্যবস্থা করতেন যাত্রীরা। এ বিষয়ে কর্তৃপক্ষের হন্তক্ষেপ কামনা করেছেন তারা।

টাঙ্গাইলের পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন দাস বলেন, শ্রমিকদের এ কর্মবিরতির সঙ্গে ইউনিয়নের কোনো সম্পর্ক নেই। এ ধরনের কোনো কর্মসূচি ঘোষণা করা হয়নি। ঘোষণা ছাড়াই গাড়ি চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা। এ বিষয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক হবে। তার আগে কোনো কর্মসূচি পালন করা হবে না।


No comments: