ট্রেন দুর্ঘটনায় তুর্ণা’র লোকোমোটিভ মাস্টার দায়ী: রেলমন্ত্রী - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, November 12, 2019

ট্রেন দুর্ঘটনায় তুর্ণা’র লোকোমোটিভ মাস্টার দায়ী: রেলমন্ত্রী


সময় সংবাদ ডেস্ক//
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনায় ‘তুর্ণা নিশীথা’ ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগনাল ভঙ্গ করেছেন বলে জানিযেছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে তুর্ণা নীশিথার লোকোমোটিভ মাস্টার ও সহকারী মাস্টারকে বরখাস্ত করা হয়েছে। দুর্ঘটনায় উদয়নের কোনো ত্রুটি নেই।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।বিস্তারিত জানার জন্য জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি। 

মন্ত্রী বলেন, নিহতের পরিবারের ক্ষতি টাকা দিয়ে পূরণ করা সম্ভব নয়। তবুও রেলপথ মন্ত্রণালয় থেকে নিহতের প্রত্যেকের পরিবারকে ১ লাখ টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।আহতরা পাবেন ১০ হাজার টাকা করে। 

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তুর্ণা নিশীথা ট্রেন ও সিলেট থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। 

সকাল সোয়া ৭টা পর্যন্ত ১৫ জন নিহত হওয়ার ব্য্যাপারে নিশ্চিত হওয়া যায়।পরে ৯ টার দিকে আরও এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়।আহত হয়েছেন আরও অনেকে। 

No comments: