মেহেরপুর কারাগার থেকে শাস্তিভোগ শেষে মুক্তি পাওয়া সিয়ামের পুনর্বাসনের লক্ষে রিক্সা প্রদান - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, December 12, 2019

মেহেরপুর কারাগার থেকে শাস্তিভোগ শেষে মুক্তি পাওয়া সিয়ামের পুনর্বাসনের লক্ষে রিক্সা প্রদান


মেহের আমজাদ,মেহেরপুর//
মেহেরপুর জেলা অপরাধ সংশোধনী কের্ন্দের সহযোগিতায় মাদক মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত সিয়াম (২৭) মেহেরপুর কারাগার থেকে শাস্তিভোগ করে মুক্তি পেয়ে বের হওয়ার পরপরই তার পুনর্বাসনের লক্ষে একটি নতুন রিক্সা প্রদান করা হয়েছে। লঘু অপরাধী, প্রথম অপরাধী এবং আইনের সংস্পর্শে আসা সমাজের অপরাধীদের  স্বাভাবিক জীবনে অভ্যস্ত করে গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছে  মেহেরপুর জেলা কারগার কর্তৃপক্ষ। এ লক্ষে মেহেরপুর কারাগার থেকে শাস্তিভোগ করে মুক্তি পাওয়া সিয়াম হোসেনকে পুর্নবাসনের জন্য একটি নতুন রিক্সা প্রদান করা হয়। সিয়াম হোসেন মেহেরপুর সদর উপজেলার শোলমারী গ্রামের বাঙ্গালপাড়ার সেকেন্দার ভাটুর ছেলে। সে হেরোইন মামলায় ২ বছর সাজা ভোগ করে মুক্তি পাওয়ায় স্বাবাভিকভাবে জীবন যাপন করার লক্ষে গতকাল বুধবার সকাল ১০ টার দিকে জেলা সমাজসেবা অধিদপ্তরের অর্থায়নে জেলগেটে সিয়ামকে ফুলের তোড়া এবং একটি নতুন রিক্সা প্রদান করা হয়। 

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তৌফিকুর রহমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সিয়ামের হাতে রিক্সা তুলে দেন। এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কাজী কাদের ফজলে রাব্বি, জেল সুপার এ.কে.এম কামরুজ্জামান, জেলার শরিফুল ইসলাম, ডেপুটি জেলার মাসুদ রানা,সিয়াম এর পিতা সদর উপজেলার শোলমারি গ্রামের সেকেন্দার ভাটু সহ জেলখানা এবং সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সিয়াম ৯ গ্রাম হেরোইন রাখার দায়ে ২০১৮ সালের ১১সেপ্টেম্বর আদালত তাকে ২ বছরের সশ্রম কারাদন্ড দেন। জেলখানায় ভালো আচরণ করার জন্য কারা কর্তৃপক্ষ তার ৩ মাস ২৪ দিন সাজা মওকুফ করেন। 

No comments: