শেখ হাসিনা সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার -কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Monday, January 13, 2020

শেখ হাসিনা সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার -কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক


হাফিজুর রহমান.ধনবাড়ী প্রতিনিধি:
কৃষি কে আধুনিকরন করতে বর্তমান সরকারের কৃষি মন্ত্রনালয় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কৃষি কে বহুমূখী করনে ধান লাগানো মাড়াই এক সাথে করতে টাঙ্গাইলের ধনবাড়ীর চরভাতকুড়া গ্রামের সিআইজিভুক্ত কৃষকদের মাঝে গতকাল সোমবার(১৩ জানুয়ারী ২০ইং) ভর্তুকি মূল্যে কৃষিযন্ত্রপাতি বিতরণ ও রাইস প্লান্টারের মাধ্যমে বোরো ধানের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় কৃষি জমিতে আধুনিক যন্ত্রদ্বারা ধান রোপন প্রর্দশনী প্রদর্শন করেন কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি। এসময় তার সাথে কৃষি মন্ত্রনালয় সহ বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে ধনবাড়ীর পাইস্কা ইউনিয়নের চরভাতকুড়া গ্রামে কৃষক সমাবেশ ও মাঠ দিবস অনুষ্ঠান আলোচনা সভায় কৃষি মন্ত্রনালয়ের সচিব নাসিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অথিতির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, কৃষক সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান, কৃষি মন্ত্রনালয়ের সম্পসারণ অনু বিভাগের অতিরিক্ত সচিব সনৎ কুমার সাহা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল মুঈদ, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউট এর মহা পরিচালক  শাজাহান কবীর , বাংলাদেশ কৃষি গবেষনা ইনস্টিটিউট এর মহা পরিচালক   আবুল কালাম আযাদ, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোওয়ার আলম খান আবু, ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন সহ অন্যান্য অথিতিরা।
এসময় প্রধান অথিতির বক্তব্যে কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন- ঢাকা সিটি নির্বাচনে কোন অস্থিতিশীল পরিস্থিতি হতে দেওয়া হবে না বাংলাদেশ আওয়ামীলীগ ও শেখ হাসিনা সরকার তা শক্ত হাতে দমন করা হবে।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি আরো  বলেছেন, আমাদের দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হলো কৃষি ও কৃষক। কাজেই কৃষিকে আধুনিকীকরণ, যান্ত্রিকীকরণ এবং বাণিজ্যিকীকরণ করতে হবে। কৃষিকে যে কোন মূল্যে লাভজনক করতে হবে। আর এ জন্য যা-যা করণীয় তার সবকিছুই করে যাচ্ছে বর্তমান সরকার। উচ্চ ফলনশীল ধানের জাত ও বিভিন্ন ফসলের জাত উদ্ভাবন করা হচ্ছে।

যা বঙ্গবন্ধু ১৯৭২ সাল থেকেই শুরু করে ছিলেন। ৫০ ভাগ ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি কৃষকদের মাঝে বিতরণ করা হচ্ছে। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়া। তারই কন্যা শেখ হাসিনা এখন বাংলাদেশটাকে শুধু ক্ষুধা ও দারিদ্রমুক্তই নয়, খাদ্যে উবৃত্তের দেশ বানিয়েছে। তিনি আরো বলেন, উন্নত এই শান্তিপ্রিয় দেশে বিএনপি-জামায়াত অশান্তি করতে চায়। তিনি খালেদা-তারেকের নাম উল্লেখ করে বলেন, শেখ হাসিনার এই শান্তির দেশে কেউ অশান্তি করতে চাইলে তাদেরকে উচিত শিক্ষা দেয়া হবে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টাঙ্গাইল জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা আজহার সিদ্দিকী।

No comments:

Post a Comment