চারঘাটে প্রশিক্ষন ফায়ারিং থেকে ছোড়া গুলিতে একজন আহত;আতঙ্কে এলাকাবাসী - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Sunday, January 05, 2020

চারঘাটে প্রশিক্ষন ফায়ারিং থেকে ছোড়া গুলিতে একজন আহত;আতঙ্কে এলাকাবাসী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি-

রাজশাহীর চারঘাটে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ফায়ারিং স্কট থেকে ছোড়া গুলিতে এনামুল হক নামের এক ব্যাক্তি গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। আহত ব্যাক্তি উপজেলার মিয়াপুর গ্রামের মৃত-নাদের মন্ডলের ছেলে। স্থানীয়রা আহত অবস্থায় এনামুলকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুলিটি বের করতে না পারায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। 

আজ রবিবার সকাল সাড়ে ১১টার দিকে চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে গুলির ঘটনা ঘটে। এতে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার সকাল থেকে চারঘাট-বাঘা মহাসড়কের পাশে অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ফায়ারিং স্কটে প্রশিক্ষন ফায়ারিং চলছিল। এসময় সকাল সাড়ে এগারোটার দিকে হঠাত করে একটি গুলি চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে দাড়িয়ে থাকা এনামুল হক নামের এক ব্যাক্তির বাম পায়ের উড়–র উপর এসে আঘাত করে। এতে এনামুল আহত হোন। আহত অবস্থায় স্থানীয়রা এনামুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলাম রবিন।

এ দিকে সারদা ফায়ারিং স্কট থেকে বার বার গুলি ছুড়ে মানুষ আহতের ঘটনায় ফায়ারিং স্কট এলাকার বাসিন্দাদের মাঝে চরম ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। দ্রæত ফায়ারিং স্কটটি সরিয়ে নিরাপদ স্থাপনের ব্যবস্থা করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছেন আশে পাশে এলাকাবাসী। অপর দিকে গত বছরের নভেম্বর মাসের ২৮ তারিখে একই ভাবে মিয়াপুর গ্রামের জনৈক জনির স্ত্রী শাপলা খাতুন ছাদে কাপড় শুকাতে গিয়ে ফায়ারিং স্কটের ছোড়া গুলিতে আহত হোন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে তাকে চিকিৎসা দেয়া হয়। বিষয়টি সম্পর্কে চারঘাট মডেল থানার উপ-পরিদর্শক কবীর হোসেন বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে গুলিটি প্রশিক্ষন ফায়ারিং স্কট থেকে ছিটকে এভাবে এসেছে। 

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আনিছুর রহমান এবং চারঘাট মডেল থানার ওসি সমিত কুমার কুন্ডু বলেন, উক্ত বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে। স্থানীয়দের নিরাপত্তার সুবাধে সংশ্লিষ্ট বিষয়ে বিবেচনা করা হবে।  

এপ্রসঙ্গে বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ অতিরিক্ত পুলিশ ইন্সপেক্টর জেনারেল নাজিবুর রহমান গনমাধ্যমকে বলেন, সরকারী কাজে বাহিরে আছেন। তিনি প্রশিক্ষন ফায়ারিং বিষয়ে অপ্রত্যাশিত ঘটনার বিষয়ে অবগত আছেন। এবিষয়ে প্রয়োজনিয় ব্যবস্থা নেয়া হবে।    

No comments:

Post a Comment