করোনা আক্রান্তে সবাইকে ছারিয়ে গেল দক্ষিণ আমেরিকা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, July 27, 2020

করোনা আক্রান্তে সবাইকে ছারিয়ে গেল দক্ষিণ আমেরিকা


সময় সংবাদ ডেস্ক//
সারা বিশ্বে যত মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তার বেশিরভাগই আমেরিকার। যুক্তরাষ্ট্র ও কানাডায় যত করোনা আক্রান্ত হয়েছেন, দক্ষিণ আমেরিকা একাই এই সংখ্যাকে পেছনে ফেলেছে। 

বিশ্বের মোট করোনা আক্রান্তের ২৬ দশমিক ৮৩ শতাংশই এই অঞ্চলের। দক্ষিণ আমেরিকায় এখন ৪৩ লাখ ২৭ হাজার ১৬০ জনের মতো মানুষ মহামারীতে আক্রান্ত হয়েছেন। যেখানে যুক্তরাষ্ট্র ও কানাডা মিলে মোট সংক্রমণের সংখ্যা ৪৩ লাখ আট হাজার ৪৯৫ জন।

করোনায় বিশ্বের সবচেয়ে বেশি আক্রান্ত দেশটি এখনো যুক্তরাষ্ট্রই। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪১ লাখ ৬৩ হাজার ৮৯২ জনে দাঁড়িয়েছে।

মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) বরাত দিয়ে রয়টার্স এ খবর জানিয়েছে।

দেশটিতে আগের দিনের দৈনিক হিসাবের তুলনায় রোববার ৬৪ হাজার ৫৮২ জন নতুন করে মহামারীতে সংক্রমিত হয়েছেন। আর মৃতের সংখ্যা ৯২৯ জন বেড়ে এক লাখ ৪৫ হাজার ৯৪২ জনে দাঁড়িয়েছে।

পরিসংখ্যানে দেখা গেছে, যুক্তরাষ্ট্রে মহামারী শুরুর পর শনাক্ত রোগীর সংখ্যা ১০ লাখে পৌঁছতে সময় লেগেছিল ৯৮ দিন। আর এখন মাত্র ১৬ দিনেই সংক্রমণ ৩০ লাখ থেকে বেড়ে ৪০ লাখ হয়েছে। সংক্রমণের এই হার বলছে, প্রতি ৮২ জন মার্কিনির মধ্যে অন্তত এক জন কোনো না কোনো সময় ভাইরাসে আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্র জুড়ে গড়ে প্রতি ঘণ্টায় এখন দুই হাজার ৬০০’রও বেশি মানুষ এ ভাইরাস সংক্রমিত হচ্ছে। মহামারী বিস্তারের শুরুর দিকে সবচেয়ে খারাপ অবস্থা ছিল নিউ ইয়র্কে। সেখানে পরিস্থিতি এখন অনেকটা নিয়ন্ত্রণে এলেও ভাইরাস ছড়িয়ে পড়েছে সারা দেশে।



No comments: