ভারতে একদিনে আক্রান্ত আরও ৯৮ হাজার - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, September 17, 2020

ভারতে একদিনে আক্রান্ত আরও ৯৮ হাজার

 


সময়/আন্তর্জাতিক:

ভারতে করোনা সংক্রমণের লাগাম টানা যাচ্ছে না। দৈনিক সংক্রমণ প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। একের পর এক আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড গড়ছে নরেন্দ্র মোদির দেশ। এদিকে গত ২৪ ঘণ্টায়ও দৈনিক সংক্রমণ ছিল প্রায় লাখের কাছাকাছি।


বৃহস্পতিবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ৮৯৪। ফলে এর মধ্যেই আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ছাড়িয়ে গেছে।



দেশটিতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ১৮ হাজার ২৫৩। করোনা সংক্রমণে এখন পর্যন্ত শীর্ষ স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়।


দেশটিতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১০ লাখের বেশি। এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ১ হাজার ১৩২ জন। ফলে ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮৩ হাজার ১৯৮ জন।


দেশটিতে এখন পর্যন্ত সংক্রমণে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ১০ লাখের বেশি। দ্বিতীয় স্থানে থাকা অন্ধ্রপ্রদেশে আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৯২ হাজার মানুষ।


এদিকে, তামিলনাড়ুতে আক্রান্ত পাঁচ লাখ ১৯ হাজার। চতুর্থ স্থানে থাকা কর্নাটকে মোট সংক্রমিত চার লাখ ৮৪ হাজার, উত্তরপ্রদেশে তিন লাখ ৩০ হাজার এবং রাজধানী দিল্লিতে দুই লাখ ৩০ হাজার।



পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা দুই লাখ ১২ হাজার। বিহার, তেলঙ্গানা ও ওডিশাতে এক লাখ ৬০ হাজারের বেশি। আসামে সংক্রমণ এক লাখ ৪৮ হাজার, গুজরাট, কেরালা ও রাজস্থানেও এক লাখ ছাড়িয়ে গেছে সংক্রমণ।


মহারাষ্ট্রে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৩ লাখ ৯৭ হাজার ৫০৬, কর্নাটকে ১ লাখ ১ হাজার ৬৪৫, উত্তরপ্রদেশে ৯৬ হাজারের বেশি, অন্ধ্রপ্রদেশে ৯০ হাজার ২৭৯, দিল্লিতে ৩০ হাজার ৯১৪।


ভারতে অ্যাক্টিভ রোগীর ৪৯ শতাংশই মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ এবং কর্নাটকে। এছাড়া ভারতে করোনা সংক্রমণে মৃত্যুর ৫২ শতাংশও এই তিন রাজ্যে।




No comments: