বিক্রি নয়, চিরতরে বন্ধ হতে পারে টিকটক - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, September 13, 2020

বিক্রি নয়, চিরতরে বন্ধ হতে পারে টিকটক


সময় সংবাদ ডেস্ক//
টিকটকের পরিচালনার অংশিদারিত্ব বিক্রি না করে অ্যাপটি বন্ধ করে দিতে চাচ্ছে চীন। শুক্রবার সংশ্লিষ্ট ৩ ঊর্ধ্বতন কর্মকর্তাদের পক্ষ থেকে রয়টার্সকে এ তথ্য জানান হয়।

টিকটকের দফতরসহ সব আনুষাঙ্গিক বিষয়াদি সরিয়ে নেয়া বা বিক্রির জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আল্টিমেটাম দেয়ার পর থেকে প্রতিষ্ঠানটি বিক্রির জন্য উঠে পড়ে লেগেছে বাইটড্যান্স। প্রতিষ্ঠানটি বিক্রির জন্য মাইক্রোসফট, ওরাকলসহ আরো কয়েকটি সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বাইটড্যান্স।

এ বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ের আগেই টিকটককে সরিয়ে নেয়া কিংবা হস্তান্তরের জন্য বাইটড্যান্সকে সময়সীমা বেঁধে দিয়েছিলেন ট্রাম্প।

রয়টার্সর প্রতিবেদন অনুসারে, চীনা এই কর্মকর্তারা জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের কথা মত বাইটড্যান্স টিকটককে বিক্রি করে দিলে তাতে রাষ্ট্রটির কাছে চীনের দুর্বলতা প্রকাশ হবে। তবে চীনা সরকার এখন পর্যন্ত মার্কিন কিংবা অন্য কোনো দেশের বাজারে টিকটক বিক্রি বা বন্ধের ব্যাপারে কোন হস্তক্ষেপ করেনি।

বিষয়টি নিয়ে চীনের স্টেট কাউন্সিল তথ্য অধিদফতর এবং দেশটির পররাষ্ট্র এবং বাণিজ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে তারা কোন মন্তব্য করেননি।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিয়ান বলেন, মার্কিন রাষ্ট্রটি তাদের জাতীয় নিরাপত্তার নামে বর্হিঃরাষ্ট্রগুলোর বাণিজ্য ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।


No comments: