হবিগঞ্জে মুক্তিযোদ্ধা সুরুজ আলী সমাজচ্যুতি: হাইকোর্টের নির্দেশ ৩০ দিন নিষ্পত্তি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, April 21, 2021

হবিগঞ্জে মুক্তিযোদ্ধা সুরুজ আলী সমাজচ্যুতি: হাইকোর্টের নির্দেশ ৩০ দিন নিষ্পত্তি



 হবিগঞ্জ প্রতিনিধি :


হবিগঞ্জ সদর উপজেলার ৩ নং তেঘরিয়া ইউপির রামপুরা গ্রামের বীর মুক্তিযোদ্ধা সুরুজ আলীকে সমাজচ্যুতির ঘটনায় প্রথমে হবিগঞ্জ জেলা প্রশাসকের (ডিসি) কাছে করা আবেদন ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৯ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট গৌরাঙ্গ চন্দ্র কর এবং  অ্যাডভোকেট দেলোয়ার হোসেন ছিলেন।


রিট পক্ষের এডঃ গৌরাঙ্গ চন্দ্র কর বলেন, একটি ঘটনা নিয়ে মারামারিকে কেন্দ্র করে গত ২৬ মার্চ রামপুরা গ্রামের সমাজপতিরা সালিশে বসেন। সালিশ শেষে বীর মুক্তিযোদ্ধা সুরুজ আলীকে (৭৪) সমাজচ্যুত করা হয়। পাশাপাশি বলা হয়- যারা সুরুজ আলীকে সহযোগিতা করবেন তাদেরও ২০ হাজার টাকা জরিমানা করা হবে। এছাড়া সুরুজ আলীকে খাদ্যদ্রব্য, জ্বালালি গ্যাস সিলিন্ডার সরবরাহ করতে নিষেধাজ্ঞা দেয় সমাজপতি আব্দুর রবসহ আরও কয়েকজন।

এসময় তিনি আরো বলেন, এ ঘটনায় প্রতিকার চেয়ে জেলা প্রসাশকসহ সংশ্লিষ্টদের কাছে আবেদন করেন সুরুজ আলী। 

পরে  আবেদনে সাড়া না পেয়ে তিনি হাইকোর্টে গত ১১ এপ্রিল রিট আবেদন করেন। রিটে বিবাদী করা হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, হবিগঞ্জ জেলা প্রসাশক (ডিসি), পুলিশ সুপার (এসপি), উপজেলা নির্বাহী অফিসারসহ (ইউএনও) সংশ্লিষ্ট সমাজপতিদের। ওই রিটের শুনানি শেষে আদালত আজ এ আদেশ দেন। 





No comments: