ফরিদপুরে এক ঘণ্টার অতিরিক্ত পুলিশ সুপার হলেন এক কিশোরী - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Tuesday, October 12, 2021

ফরিদপুরে এক ঘণ্টার অতিরিক্ত পুলিশ সুপার হলেন এক কিশোরী

 


নিজস্ব প্রতিনিধি :
ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকারের চেয়ারে বসে প্রতীকী দায়িত্ব পালন করলো ফরিদপুর শহরের এক কিশোরী। 


সোমবার বিকেলে ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফরিদপুরের আয়োজনে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুমন রঞ্জন সরকার এর দায়িত্ব এক ঘণ্টার জন্য পালন করে হাফসা বিনতে হায়দার (১৫)। তিনি ফরিদপুর সদরের কমলাপুরের বাসিন্দা মো. হায়দার আলীর মেয়ে।


কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ন্যশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স এ আয়োজন করে। এ সময় আরও উপস্থিত ছিলেন- ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্সের ফরিদপুর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক হাফসা বিনতে হায়দার, ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স ফরিদপুর জেলার শিশু গবেষক মোহাম্মদ তুষার আব্দুল্লাহ, শিশু সাংবাদিক শাহরীন ইসলাম মাহিন, জেলা ভলান্টিয়ার শামীম আহমেদ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে।


দায়িত্বগ্রহণের পর হাফসা বিনতে হায়দার বলে, আমি নিজেই একজন শিশু। কিন্তু আমি এতো বড় একটি দায়িত্ব পেয়েছি সেজন্য গর্ববোধ করছি। দিনটি আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।


এ সময় শিশু নির্যাতন, বাল্যবিবাহ ও নারী নির্যাতন বন্ধে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে হাফসা।


অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, জেলা পুলিশ সব সময় শিশুদের সঙ্গে আছে। শিশু নির্যাতন এবং বাল্যবিয়ে রোধে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।

No comments:

Post a Comment