দুটি বিমান সংঘর্ষে 400 যাত্রী নিহত হয় - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, January 19, 2022

দুটি বিমান সংঘর্ষে 400 যাত্রী নিহত হয়

দুটি বিমান সংঘর্ষে 400 যাত্রী নিহত হয়
ছবি: সংগৃহীত



নিজস্ব প্রতিবেদকঃ

ভারতের ব্যাঙ্গালোরের আকাশে দুটি যাত্রীবাহী বিমানের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। আর মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই ঘটতে পারত ভয়াবহ দুর্ঘটনা। কিন্তু শেষ মুহূর্তে সংঘর্ষ এড়ানো সম্ভব হয়েছিল। অল্পের জন্য রক্ষা পায় ৪০০ যাত্রী।

বুধবার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে যে ৯ জানুয়ারির ঘটনায় গাফিলতির অভিযোগ উঠেছে বেঙ্গালুরু বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) বিরুদ্ধে।

 

দেশটির কেন্দ্রীয় বেসামরিক বিমান চলাচল মন্ত্রকের একটি সূত্র জানিয়েছে যে বিষয়টি ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) দ্বারা তদন্ত করা হচ্ছে। যদিও বেঙ্গালুরু বিমানবন্দরের লগবুকে বিষয়টি লিপিবদ্ধ নেই।


ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ এ ঘটনায় কোনো মন্তব্য করেনি। তবে, ডিজিসিএ প্রধান অরুণ কুমার পিটিআইকে বলেছেন যে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


ডিজিসিএ সূত্রে জানা গিয়েছে, মাঝ আকাশে উড়ে যাওয়া দুটি বিমানই ইন্ডিগো এয়ারলাইন্সের। প্রথমটি, ব্যাঙ্গালোর-কলকাতা 6-E 455। দ্বিতীয়টি ব্যাঙ্গালোর-ভুবনেশ্বর 6-E247।


পাঁচ মিনিটের ব্যবধানে দুটি বিমান বেঙ্গালুরু বিমানবন্দর থেকে যাত্রা করে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, এটিসির ভুল নির্দেশনার কারণে বিমান দুটি একই উচ্চতায় অবতরণ করেছে।


উল্লেখ্য, চার বছর আগে কলকাতা বিমানবন্দরের আকাশে দুটি ইন্ডিগো বিমানের মুখোমুখি সংঘর্ষ এড়ানো হয়েছিল। সূত্র: আনন্দবাজার পত্রিকা

মোঃসাইফুল্লাহ /সময় সংবাদ 

No comments: