সোমবারের (০৪/০৭/২২) মেহেরপুরের সকল সংবাদ একসাথে দেখুন | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, July 04, 2022

সোমবারের (০৪/০৭/২২) মেহেরপুরের সকল সংবাদ একসাথে দেখুন | সময় সংবাদ

সোমবারের (০৪/০৭/২২) মেহেরপুরের সকল সংবাদ একসাথে দেখুন | সময় সংবাদ


 মেহেরপুর পৌরসভার নবনির্বাচিত পৌর মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধনা


মেহেরপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল রবিবার বেলা ১১ টার দিকে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের নেতৃত্বে নির্বাচিত ৯জন কাউন্সিলর ও ৩জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পৌরসভায় প্রবেশ করলে তাদেরকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। এসময় পৌরসভার কর্মীরা মেয়র এবং কাউন্সিলরদের ফুলের পাঁপড়ি ছিটিয়ে বরণ করে নেন। পরে মেহেরপুর পৌরসভার কালাচাঁদ মেমোরিয়াল হল মিলনায়তনে নব-নির্বাচিত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের আনুষ্ঠানিকভাবে বরণ ও সংবর্ধনা দেওয়া হয়। মেহেরপুর পৌরসভার সচিব জিএম ওবায়দুল্লাহ’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর পৌরসভার সংবর্ধিত দ্বিতীয় বারের মতো মেয়র মাহফুজুর রহমান রিটন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, মেহেরপুর জেলা আওযামী লীগের সহ-সভাপতি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, পৌর মেযর মাহফুজুর রহমান রিটনের পতœী আরিফা আক্তার, মেহেরপুর শহর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান। মেহেরপুর অরনী থিয়েটারের সভাপতি নিশান সাবেরের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আল মামুন, ৪ নং ওয়ার্ড আওযামী লীগের সভাপতি শওকত আলী, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুর রব প্রমূখ। এর আগে মেয়র ও কাউন্সিলররা শোভাযাত্রা সহকারে মেহেরপুর শহীদ সামসুজ্জোহা নগর উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পমাল্য অর্পণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে শোভাযাত্রাটি পৌর কার্যালয় প্রধান ফটকের সামনে এসে পৌঁছালে পৌরসভার কর্মীরা মেয়রকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেন। পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের নেতৃত্বে নব-নির্বাচিত কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরা পৌরসভা প্রাঙ্গণে পৌঁছানোর সাথে সাথে পৌরসভার সমস্ত ফোয়ারা গুলো উন্মুক্ত করে দেয়া হয়। এসময় সেখানে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।



মেহেরপুর প্রেসক্লাবের সাথে মতবিনিময় সভায় জেলা পরিষদের প্রশাসক গোলাম রসুল


মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক আলহাজ¦ গোলাম রসুল মেহেরপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। গত শনিবার রাত ৮ টার সময় মেহেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় তিনি বলেন, মেহেরপুরের প্রতিটি এলাকায় জেলা পরিষদের উন্নয়ন কাজ হয়েছে। জেলা পরিষদের মাধ্যমে মেহেরপুর জেলার বিভিন্ন উন্নয়ন ও আগামীদের পরিকল্পনা নিয়ে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন। মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের উপদেষ্টা তুহিন আরণ্য, মহসিন আলী আঙ্গুর,ওয়াজেদুল হক জেদু,কামারুজ্জামান খান,সাবেক সভাপতি আলামিন হোসেন, কোষাধ্যক্ষ জিএফ মামুন লাকি,দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম,নির্বাহী কমিটির সদস্য মেহের আমজাদ, সদস্য আবু লায়েছ লাবলু, গোলাম মোস্তফা, জুলফিকার আলী কানন প্রমুখ। মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজলুল হক মন্টু সঞ্চালনায় মতবিনিময় সভায় গোলাম রসুল বলেন, মেহেরপুর জেলার প্রতিটি এলাকায় জেলা পরিষদের উন্নয়ন কাজ হয়েছে। এলাকার রাস্তা-ঘাট, ধর্মীয় প্রতিষ্ঠান থেকে শুরু করে নানা ধরণের উন্নয়ন করা হয়েছে। তিনি বলেন, মানুষ দায়িত্বে থাকলে তার মধ্যে পরিপক্কতা আসে। আমি জেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার পর আমার মধ্যে সেই পরিপক্কতা কতটুকু এসেছে আমি বলতে পারবো না। তবে এলাকার মানুষ সে বিচার করবে। আগামীতে মেহেরপুর জেলার সাংবাদিকদের সংগঠনসহ বিভিন্ন উন্নয়ন বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি। 


মেহেরপুরে এনটিভি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন


জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন এনটিভি ১৯ পেরিয়ে ২০ বছরে পদার্পণ উপলক্ষে মেহেরপুরে র‌্যালি, আলোচনা সভা ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। গতকাল রবিবার বেলা ১১টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এনটিভি’র জেলা প্রতিনিধি রেজ-আন-উল বাশার তাপসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক গোলাম রসুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর সদর থানার ওসি জুলফিকার আলী,মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি ফারুক হোসেন,মেহেরপুর জেলা প্রেসক্লাবের সভাপতি তোজাম্মেল আযম। মেহেরপুর প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও মাছরাঙ্গা টেলিভিশনের মেহেরপুর প্রতিনিধি সাংবাদিক বেন ইয়ামিন মুক্ত’র সঞ্চালনায় বক্তব্য দেন সাংবাদিক মেহের আমজাদ, কামারুজ্জামান খান। পরে সেখানে কেক কাটা হয়। এর আগে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। এসময় জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা অংশ নেন।



মেহেরপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র রিটনকে ক্ষুদ্র ব্যবসায়ীদের সংবর্ধনা


মেহেরপুর পৌরসভার ক্ষুদ্র ব্যবসায়ীদের পক্ষ থেকে নবনির্বাচিত মেয়র মাহফুজুর রহমান রিটনকে সংবর্ধনা দেওয়া হয়েছে। গত শনিবার রাতে মেহেরপুর পৌরসভার সামনে এ সংবর্ধনা দেওয়া হয়। ক্ষুদ্র ব্যবসায়ী সুমন রেজার সভাপতিত্ব সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেয়র মাহফুজুর রহমান রিটন। সংবর্ধনা অনুষ্ঠানে পৌরসভার ক্ষুদ্র ব্যবসায়ীদের পক্ষ থেকে নবনির্বাচিত মেয়র মাহফুজুর রহমান রিটনকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে মিষ্টিমুখ করানো হয়। এ সময় ক্ষুদ্র ব্যবসায়ীসহ অন্যান্য ব্যাবসায়ী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিতি ছিলেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


মেহেরপুরের গাংনীতে সড়ক দুর্ঘটনায় নিহত-১ আহত-৩


মেহেরপুরের গাংনীতে আলগামন (স্যালো ইঞ্জিন চালিত গাড়ি) ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আলগামন চালক রবিউল ইসলাম (৩২) নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে মোটরসাইকেল চালক সহ ৩ জন। গত শনিবার (২ জুলাই) রাত সাড়ে ৯ টার দিকে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের মটমুড়া ইউনিয়ন পরিষদের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত রবিউল ইসলাম গাংনী উপজেলার করমদি গ্রামের সরকার পাড়ার আকমাল হোসেনের ছেলে।  গুরুতর আহতরা হলেন, গাংনী উপজেলার বাওট গ্রামের শফিরুল ইসলামের ছেলে সাইফ (১৮), জমির উদ্দীনের ছেলে অন্তর (১৮) ও রিয়াজুল ইসলামের ছেলে জুনায়েদ (১৮)। স্থানীয়রা জানায়, কুষ্টিয়ার দিক থেকে একটি আলগামন গাড়ি বামন্দির দিকে আসছিল। গাড়িটি মটমুড়া ইউনিয়ন পরিষদের সামনে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আলগামন চালক, মোটরসাইকেল চালক ৩জন পাকা রাস্তার উপরে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। এ দুর্ঘটনায় আলগামন ও মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নেয়। ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেন। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। কুষ্টিয়া যাওয়ার পথে আকুবপুর এলাকায় পৌঁছালে আলগামন চালক রবিউল ইসলাম এর মৃত্যু হয়। দূর্ঘটনায় কবলে পড়া মোটরসাইকেল ও আলগামন উদ্ধার করে কুমারীডাঙ্গা ক্যাম্প হেফাজতে নেয়া হয়েছে। গাংনী থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, সড়ক দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


মেহেরপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র রিটনের মুজিবনগর স্মৃতিসৌধ পুষ্পমাল্য অর্পণ 


মেহেরপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মাহফুজুর রহমান রিটনসহ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরগন মুজিবনগর স্মৃতিসৌধ পুষ্পমাল্য অর্পণ করেছেন। গত শনিবার দুপুরের দিকে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের নেতৃত্বে কাউন্সিলরগণ স্মৃতিসৌধে পুষ্পামাল্য অর্পণ করেন। এ সময় ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মীর জাহাঙ্গীর আলম,২ নম্বর ওয়ার্ডের আল মামুন, ৩ নম্বর ওয়ার্ডের সৈয়দ আবু আব্দুল্লাহ,৪ নং ওয়ার্ডের আব্দুর রহিম, ৫ নং ওয়ার্ডের মোস্তাক আহমেদ ৬ নম্বর ওয়ার্ডের শাহিনুর রহমান রিটন,৭ নম্বর ওয়ার্ডের নুরুল আশরাফ রাজীব, ৮ নম্বর ওয়ার্ডের সৈয়দ মঞ্জুরুল কবীর রিপন,এবং ৯ নম্বর ওয়ার্ডের সোহেল রানা ডলার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১নং ওয়ার্ড (১,২,৩) দিল আফরোজ ২নং ওয়ার্ড (৪,৫,৬) শারমিনা পারভীন এবং ৩নং ওয়ার্ড (৭,৮,৯)রোকসানা কামাল রুনু মেয়র এর সাথে ছিলেন। গত ১৫ জুন মেহেরপুর পৌরসভা নির্বাচনে মাহফুজুর রহমান রিটন মেয়র পদে পুনঃর্র্নিবাচিত হন। ১ জুলাই তিনি দ্বিতীযবারের মতো মেয়র হিসেবে শপথ গ্রহণ করেন।


মেহেরপুরে নানা আয়েজনের মধ্য দিয়ে ১০০তম সমবায় দিবস পালন 


জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন,বৃক্ষরোপণ,আলোচনা সভা ও র‌্যালিসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরে ১০০তম সমবায় দিবস পালন করা হয়েছে। গত শনিবার সকালে সমবায় দিবস উপলক্ষে দিনটি পালন করা হয়। এ দিন সকালে মেহেরপুর জেলা সমবায় কার্যালয় এর সামনে জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা সমবায় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। জেলা সমবায় কর্মকর্তা প্রভাস চন্দ্র বালা জাতীয় পতাকা উত্তোলন করেন এবং সমবায় ব্যাংক ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুরুল ইসলাম সমবায় পতাকা উত্তোলন করেন। পরে সেখানে বৃক্ষরোপণ করা হয়। অপরদিকে ১০ তম সমবায় দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। জেলা সমবায় কর্মকর্তা প্রভাস চন্দ্র বালার নেতৃত্বে র‌্যালিটি সমবায় অফিস প্রাঙ্গণ থেকে শুরু করে প্রধান সড়ক ঘুরে একই স্থানে শেষ হয়। র‌্যালিতে অন্যান্যের মধ্যে জেলা সমবায় ব্যাংকের ব্যবস্থাপনা চেযারম্যান নুরুল ইসলাম,রোকনুজ্জামান তুষার প্রমূখ অংশগ্রহণ করেন। পরে জেলা সমবায় কার্যালয় মিলনায়তনে জেলা সমবায় কর্মকর্তা প্রভাস চন্দ্র বালা’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


মেহের আমজাদ 


No comments: