সালথায় জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন - সময় সংবাদ | SOMOY SANGBAD Popular Bangla News Portal

শিরোনাম

Monday, January 29, 2024

সালথায় জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন

সালথায় জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন
সালথায় জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন 


শরিফুল হাসান,সালথা(ফরিদপুর):

''বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি'' এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের সালথায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ২০২৪ই এর দুই দিনব্যাপী মেলার উদ্বোধন করা হয়েছে।


সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে উপজেলা পরিষদের চত্বরে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আনিছুর রহমান বালী। 


উপজেলা নির্বাহী অফিসার মো. আনিছুর রহমান বালীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর। 


এসময় সহকারী কমিশনার (ভূমি) শাহাদাৎ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোস্তফা আহসান কামাল, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মিরাজ আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।


এবারে বিজ্ঞান মেলায় ১২টি স্টল দিয়েছে। মেলার উদ্বোধন শেষে অতিথিবৃন্দ বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলার মূল আকর্ষণ হচ্ছে বিজ্ঞান অলিম্পিয়াড, বিজ্ঞান বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার কৃষ্ণ চন্দ্র চক্রবর্তী।



No comments: