অতিদ্রুত সংসদ ভবন থেকে জিয়াউর রহমানের কবর অপসারণ করা হবে ...আ.ক.ম মোজাম্মেল হক এমপি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, October 08, 2019

অতিদ্রুত সংসদ ভবন থেকে জিয়াউর রহমানের কবর অপসারণ করা হবে ...আ.ক.ম মোজাম্মেল হক এমপি


জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল//
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সংসদ ভবন একটি পবিত্র জায়গা। এইজায়গায় কোন খুনির কবর থাকতে পারে না। জিয়াউর রহমান জেড ফোর্সের কমান্ডার ছিলেন। পরবর্তী কর্মকান্ডের জন্য তিনি খুনি জিয়া হিসেবে পরিচিত। অতি দ্রæত সময়ের মধ্যে সংসদ ভবন থেকে জিয়ার কবর অপসারণ করা হবে। টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, মুক্তিযোদ্ধাদের এখনও স্থায়ী সনদ দেওয়া হয় নাই। সনদের বিষয় নিয়ে আমি কাজ করে যাচ্ছি। আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের ২টি সনদ পত্র, আইডি কার্ড
দেওয়া হবে। একটি স্থায়ী সনদ পত্র অপরটি একটি সনদ দেয়া হবে যেটি বাসায় টাঙিয়ে রাখা যাবে।
এছাড়াও প্রত্যেকটি রাস্তা ঘাট, কালবার্ট, ব্রীজসহ গুরত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনাও মুক্তিযোদ্ধাদের নামে
করার সিদ্ধান্ত হচ্ছে।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে শহরের মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গনে মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদ ও শহীদ মুক্তিযুদ্ধ জাদুঘর এ অনুষ্ঠানের আয়োজন করে।

এতে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদ্রুত আনোয়ারুল আলম শহীদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, পৌরসভার মেয়রজামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যাস শাহজাহান আনছারী প্রমুখ।এসময় বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

No comments: