টাঙ্গাইলে দাম বাড়ার গুজবে লবনের দোকানে উপচেপড়া ভিড় - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Tuesday, November 19, 2019

টাঙ্গাইলে দাম বাড়ার গুজবে লবনের দোকানে উপচেপড়া ভিড়


জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল//
টাঙ্গাইলে ‘লবনের দাম বেড়ে প্রতিকেজি ১০০-১২০টাকা হচ্ছে’ এমন গুজবে শহরের পার্কবাজার, ছয় আনী বাজার, সাবালিয়া বাজার, বটতলা বাজার সহ বিভিন্ন হাট-বাজারে লাইনে দাঁড়িয়ে ক্রেতারা লবন কিনছেন। তবে বাজারগুলোতে লবনের দাম বেশি দেখা যায়নি। প্রায় দোকানেই বাজারমূল্যেই লবন বিক্রি হচ্ছে। লবনের দাম বাড়ার তথ্যটি গুজব বলে দাবি করেছেন টাঙ্গাইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকুনুজ্জামান। 

জানা যায়, সোমবার(১৮ নভেম্বর) রাতে ‘লবনের দাম বেড়ে প্রতিকেজি ১০০-১২০টাকা হচ্ছে’ হঠাৎ করে টাঙ্গাইলে এমন গুজব ছড়িয়ে পড়লে বিভ্রান্ত হয়ে বেশি মুনাফার লোভে বিভিন্ন বাজারের এক শ্রেণির বিক্রেতারা লবন বিক্রি করা বন্ধ করে দেন। ফলে, গুজবটি সহজেই ‘চাউর’ হয়। ক্রেতা সাধারণ যে যেমন পারছে লবন কিনে নিতে শুরু করে। মহুর্তেই দোকানে লবনের কৃত্তিম সঙ্কট দেখা দেয়। মঙ্গলবার(১৯ নভেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন বাজারে লাইনে দাঁড়িয়ে সাধারণ ক্রেতারা প্রয়োজনীয় অতিরিক্ত লবন কিনে বাড়িতে নিয়ে যান। 

এ গুজবে লবনের বাজার নিয়ন্ত্রণে রাখতে মঙ্গলবার দুপুরে শহরের পার্ক বাজার ও ছয়আনী বাজারে লবন বিক্রেতাদের দোকানে অভিযান পরিচালনা করেন, টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকুনুজ্জামান।

এ প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকুনুজ্জামান বলেন, লবনের দাম বাড়ার মত কোন কারণ নেই। লবনের দাম বৃদ্ধির বিষয়টি সম্পূর্ণ গুজব। একটি সিন্ডিকেট মানুষকে বিভ্রান্ত করার জন্য অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে আমরা তৎপর রয়েছি। তিনি গুজবে কান না দিয়ে সবাইকে সচেতন থাকার আহŸান জানান। তিনি আরো বলেন, বাজারের প্রতিটি দোকানেই লবনের দাম স্বাভাবিক রয়েছে। এছাড়া কেউ যদি নির্ধারিত দামের চেয়ে বেশি দামে লবন বিক্রি না করেন সে বিষয়েও তাদের সতর্ক করা হয়েছে। এ ধরণের গুজব ছড়িয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ারি দেন তিনি।

No comments:

Post a Comment