রাজশাহীর ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্টের ফলাফল - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, January 21, 2020

রাজশাহীর ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্টের ফলাফল

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি

 বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ২টি খেলা গতকাল অনুষ্ঠিত হয়। বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে পুঠিয়া মডেল স্কুল এন্ড কলেজ ৫৮ রানে হারায় রিভারভিউ স্কুল এন্ড কলেজকে। টস জয়ী পুঠিয়া ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলে ১৯২ রান।

দলের পক্ষে সজিব অপরাজিত ৬৩ ও তারিকুল ২১ রান করেন। বিপক্ষে আশরাফুল ২৬ ও দিপ্ত ১৭ রানে ১টি করে উইকেট নেন। জবাবে রিভারভিউ ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলে ১৩৪ রান। দলের পক্ষে নইবির ৪৬ ও রিদয় ১৪ রান করেন। বিপক্ষে সারওয়ার ২৭ ও আকাশ ২৬ রানে ২টি করে উইকেট নেন।

দিনের অন্য খেলায় মোহনপুর ইসলামিয়া আলিম মাদার্সা ৪ রানে হারায় রাজশাহী কলেজিয়েট স্কুলকে। টস জয়ী কলেজিয়েট ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলে ১১৭ রান। দলের পক্ষে রিদম অপরাজিত ৭২ ও আসাহাক ১১ রান করেন। বিপক্ষে সাগর ২১ রানে ৩টি ও আখাশ ‘১৯ রানে ২টি উইকেট নেন। জবাবে মোহনপুর ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলে ১২১ রান। দলের পক্ষে রাব্বি অপরাজিত ৪২ ও আলামিন ১৭ রান করেন। বিপক্ষে নিলয় ১৬ রানে ৩টি উইকেট নেন।

শহীদ এএইচএম কামারুজ্জামান টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফল     

রাজশাহী মেডিক্যাল কলেজ মেইন হোষ্টেল মাঠে ২য় বারের মত অনুষ্ঠিত শহীদ এএইচএম কামারুজ্জামান টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে কাজিহাটা ক্রিকেট একাদশ ৮১ রানে হারায় জুনিয়র স্পোর্টিং ক্লবকে। টসে হেরে কাজিহাটা ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলে ১৬৫ রান। দলের পক্ষে তাহের ৩৪ ও পারভেজ ২৩ রান করেন। বিপক্ষে বনি ২৮ ও রনক ৩২ রানে ২টি করে উইকেট নেন। জবাবে জুনিয়র ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ৮৪ রানে গুড়িয়ে যায়। দলের পক্ষে নাইম ৩০ ও রনক ২১ রান করেন। বিপক্ষে হিমেল ২২ রানে ৩টি ও লালন ১০ রানে ২টি উইকেট নেন। দিনের অন্য খেলায় আর সি সি ৮৩ রানে হারায় এল সি সি-কে। টস জয়ী আর সি সি ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলে ১৯৫ রান। দলের পক্ষে পলাশ ৪৯ ও ফিরোজ ৩৫ রান করেন। বিপক্ষে সাকিব ১৯ রানে ৪টি উইকট নন। জবাবে এল সি সি ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলে ১১২ রান। দলের পক্ষে সাকিব ৪৪ রান করেন। বিপক্ষে হেনা ১৭ ও সুমন ১৮ রানে ২টি করে উইকেট নেন। কাজিহাটার লালন ও আর সি সি-র পলাশ ম্যাচ সেরা হন। তাদের হাতে সৌজন্য পুরস্কার তুলে দেন মাষ্টার শেপ এন্ড চাইনিজ রেষ্টুরেন্টের ব্যাবস্থাপক শিহাব আহমেদ।


বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ

মুজিব বর্ষ উপলক্ষ বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফুটবলে  কুষ্টিয়া ভেন্যুতে রাজশাহী জেলাকে ২-১ গোলে কুষ্টিয়া জেলা হারালে গতকাল অনুষ্ঠিত মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে  ফিরতী ম্যাচে সফররত কুষ্টিয়া জেলা দল ৩-১ গোলে স্বাগতিক রাজশাহী জেলাকে আবারো হারায়।

 বিজয়ী দলের ইমরান আল ১টি ও তানিম সরকার ২টি গোল করেন। খেলা পরিচালনা করেন ফিফা রেফারী শাহ আলম,ম্যাচ কমিশনানের দায়িত্ব পালন করেন এস এম শাহাদত হোসেন সোহেল।  জাতীয় সংগিত বাজিয়ে ও পতাকা উঠিয়ে এই ম্যাচের সুচনা করেন অতিথিবৃন্দ।

অতিথিরা হলেন বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও মাহনগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মাহফুজুল আলম লোটন,জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও মহাপনগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ ডাবলু সরকার, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রফিউস সামস প্যাডী, অতিরিক্ত সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী অনু,কষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক খন্দকার শাহাদৎ আলম পলাশ, অতিরিক্ত সাধারন সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, কুষ্টিয়া জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মুকবুল হোসেন লাবলু।

এ সময় জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মীর ত্যেফিক আলী ভাদু, গোলাম রাব্বানী,জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক নাজমীর আহমেদ আমান, জেলা ক্রীড়া অফিসার আ,ফ.মুহাম্মদ ওবায়দুল হক, সোনালী অতীত ক্লাবের সাধারন সম্পাদক মোঃ আলী আফতাব তপনসহ অন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, জেলা ফুটবল দলের রেজিষ্ঠ্রেশনকৃত কোচ মোঃ মামুনুল ইসলাম জেট,খেলোয়াড় মোঃ ইমন আলী, মোঃ রিডপ আহমেদ দিপু, মোঃ আবসাফুজ্জামান ছোটন, মোঃ সজল ইসলাম কলিম ও মোঃ সাকিল হোসেন সকল প্রকার সুবিধা নেয়ার পরেও খেলায় অংশ গ্রহন না করায় দল দারুনভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বিধায় তাদের ৫(পাঁচ) বছরের জন্য সকল প্রকার খেলা হতে বহিস্কার করার  বিষয়ে জেলা ফুটবল এসাসিয়েশন পদক্ষেপ গ্রহন করেছে বলে জানান এসোসিয়েশনের সাধারন সম্পাদক নাজমীর আহমেদ আমান।  

No comments: