চরভদ্রাসনে কোয়ারেন্টাইন ও সামাজিক দূরুত্ব মানছেনা অনেকেই - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, April 17, 2020

চরভদ্রাসনে কোয়ারেন্টাইন ও সামাজিক দূরুত্ব মানছেনা অনেকেই


নিজস্ব প্রতিবেদক :                                                                                
ফরিদপুরের চরভদ্রাসনে হোম কোয়ারেন্টাইন মানছেনা ঢাকা থেকে আসা লোকজনসহ স্থানীয় অনেকেই। সরকারের বিধি অনুযায়ী বিদেশ ফেরতসহ দেশের একস্থান থেকে অন্য স্থানে যাওয়ার পর ১৪দিন হোম কোয়ারেন্টাইন থাকার নির্দেশ থাকলেও তা মানছেনা প্রতিদিন ঢাকা থেকে আসা অনেকেই।

এদিকে, স্থানীয়রা হোম কোয়ারেন্টাইন না মানার বিষয়ে প্রশাসনকে একাধিকবার জানানোর পরেও প্রশাসনের এব্যাপারে নিরব ভূমিকা লক্ষ্য করা গেছে। ফলে ঢাকা থেকে আগতরা কোয়ারেন্টাইনে না থেকে প্রতিদিন রাস্তা-ঘাট, হাট-বাজারে দিব্বি চলাফেরা করে চলেছে।

প্রতিদিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ও নাম প্রকাশ শর্তে, গোপালপুল ঘাট পাড়ের কয়েকজন বাসীন্দা এ প্রতিবেদককে জানান, প্রশাসনের নিষেধাজ্ঞার পরেও ঘাট-মালিকদের যোগসাজসে মাছ শিকারের ছোট,ছোট টলারে করে প্রতিদিন অসংখ্য যাত্রী অবৈধভাবে এপারওপার যাতায়াত করে চলেছে। মাছ শিকারের যাত্রী পারাপারের টলার গুলো অনেক সময়ে প্রশাসনের নজর এড়িয়ে গোপনীয়ভাবে যাত্রীদেরকে মূল ঘাটের আশেপাশর বিভিন্ন স্থানে ওঠা-নামা করান। এতে, প্রতিদিন অবৈধভাবে ঢাকা থেকে আসা যাত্রীদের অবাধ যাতায়াতে উপজেলাবাসী করোনা আক্রান্ত হওয়ার চরম ঝুঁকিতে রয়েছে বলে তারা জানান।

অপরদিকে, উপজেলায় প্রশাসনের ঘরে থাকার অভিযানের পরেও প্রতিদিন অনেককেই বিনা প্রয়োজনে ঘরের বাইরে ও রাস্তা-ঘাটে সামাজিক দুরুত্ব বজায় না রেখেই অবাধে ঘোরাঘুরি করতে দেখা গেছে। আবার অনেকেই হাট- বাজারে ও দোকানে কেনা-কাটা করতে গিয়েও মানছেনা সামাজিক দুরুত্ব। ফলে উপজেলাবাসী প্রতিদিন মারাত্বক করোনা আক্রান্ত হওয়ার শংকায় দিনপার করে চলেছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা জানান, আমরা প্রশাসন জনগনকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য নিষেধ করে চলেছি। এছাড়া  কেউ যদি বাজারে কোনো প্রয়োজনীয় কাজে আসে তাদেরকে অবশ্যই সামাজিক দূরুত্ব বজায় মেনে রেখে চলাফেরা ও কেনা-কাটার বিষয়ে সতর্ক থাকার বলছি। তিনি বলেন, আপনারা তো সাংবাদিক, আপনাদেরও তো একটা দায়িত্ব আছে। যারা ঢাকা থেকে এসে কোয়ারেন্টাইন মানছেনা তাদেরকে আপনারাও নিজ দায়িত্বে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলবেন। আমি আপনাদের বললাম, পাওয়ার দিলাম। কেউ যদি ঢাকা থেকে দেশে এসে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে না থাকে। তাদেরকে আপনারা আমার কথা বলবেন যে,ইউএনও স্যার আমাকে আপনাদেরকে কোয়ারেন্টাইনে থাকার জন্য বলতে বলেছে। তিনি আরো জানান, আর ঘাট দিয়ে ঢাকা থেকে অবৈধভাবে লোকজন যাতায়াতের বিষয়টি আমরা ডিসি স্যারকে জানিয়েছি। ঘাটের লোকজন আমাদের সাথে চোঁর- পুলিশের খেলা খেলে। আমরা এব্যাপারে ডিসি স্যারকে পদ্মায় নৌ পুলিশের টহলের ব্যাবস্থা করার জন্য জানিয়েছি বলে তিনি জানান।

No comments: