দেশের সাথে পাল্লা দিয়ে ফরিদপুরেও প্রতিদিন বাড়ছে করোনা রোগির সংখ্যা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, May 24, 2020

দেশের সাথে পাল্লা দিয়ে ফরিদপুরেও প্রতিদিন বাড়ছে করোনা রোগির সংখ্যা

ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে এ পর্যন্ত এ জেলায় মোট শনাক্ত হয়েছে ০১ শত ৩৩ জন। গতকাল মা ও ছেলেসহ আরও ৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে জানাযায়, ফরিদপুরে নতুন করে যে ৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ৪জন পুরুষ এবং ১ নারী। এদের মধ্যে ভাঙ্গায় ৪ জন ও ফরিদপুর সদরে ১ জন রয়েছে। এর ভিতর কদিন আগে ফরিদপুরে সর্বোচ্চ ৩৯ জন শনাক্ত হয়েছিলো। দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত হয় গত শুক্রবার এদিন শনাক্ত হয় ১৯জন। সব মিলিয়ে এ জেলায় প্রতিনিয়ত করোনা রোগির সংখ্যা বাড়ছে বলতে হবে।

তবে রোগিদের আত্মীয় স্বজনদের সাথে কথা বলে জানাগেছে বেশিরভাগই ঢাকা ও নারায়নঞ্জ এলাকা থেকে এসেছেন। আর এতে ধারনা করা হয় তারা এসব এলাকা থেকে আক্রান্ত হয়ে ফরিদপুরে এসেছেন। আর তাদের সংস্পর্শে এসে পরিবারের অনেকে হয়েছেন আক্রান্ত জেলায়।

আমরা যদি ফরিদপুরের উপজেলা অনুযায়ী চিত্রটা দেখি তাহলে বোয়ালমারীতে ৩১ জন, ফরিদপুর সদরে ৩৪ জন, নগরকান্দায় ২১ জন, আলফাডাঙ্গায় ২০, ভাঙ্গায় ১৩, চরভদ্রাসনে ৪, সদরপুরে ৫, মধুখালীতে ৪ এবং সালথায় ১ জন। ফরিদপুরে মোট সংখ্যা করোনা আক্রান্ত ১৩৩জন। এদের মধ্যে একজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। তবে আশার কথা হলো এদের মধ্যে অনেকে হাসপাতাল ও বাড়িতে থেকে সুস্থ্য হয়েছেন।  

ফরিদপুরে যেমন বাড়ছে করোনা রোগি তেমনি গত ২৪ ঘন্টায় সারাদেশে করোনা ভাইরাস জনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে মোট ৪৫২ জনের মৃত্যু হলো সারাদেশে। এ ছাড়া নতুন করে আরো এক হাজার ৮৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৭৮ জন।



No comments: